Friday , 4 December 2020
আপডেট
Home » খেলাধুলা » সাইদ জামান এর বইয়ের মোড়ক উন্মোচন করলেন মাশরাফি-মাহমুদউল্লাহরা
সাইদ জামান এর বইয়ের মোড়ক উন্মোচন করলেন মাশরাফি-মাহমুদউল্লাহরা

সাইদ জামান এর বইয়ের মোড়ক উন্মোচন করলেন মাশরাফি-মাহমুদউল্লাহরা

ক্রীড়া প্রতিবেদক : ইনজুরির ধকল সামলাতে আগে থেকেই সাদা পোশাকের টেস্ট খেলা থেকে নিজেকে বিরত রেখেছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। গত বছর স্বল্প ভার্সনের টি-টোয়েন্টি থেকেও অবসর নিয়েছেন। জাতীয় দল যখন শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি খেলার প্রস্তুতি নিচ্ছে তখন প্রিমিয়ার লিগে ব্যাস্ত সময় কাটাচ্ছেন নড়াইল এক্সপ্রেস।
এরমাঝেই ক্রীড়া বিষয়ক একটি বইয়ের মোড়ক উন্মোচনী অনুষ্ঠানে হাজির হলেন দেশের সবচেয়ে জনপ্রিয় ক্রীড়াবিদ মাশরাফি বিন মুর্তজা। বুধবার রাজধানীর একটি হোটেলে একটি জাতীয় দৈনিক কালের কন্ঠের ক্রীড়া সম্পাদক সাইদ জামানের লেখা ‘ব্রাজিল’ বইয়ের মোড়ক উন্মোচন করেন জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক। রাজিলে অনুষ্ঠিত গত ফুটবল বিশ্বকাপ কাভার করতে গিয়েছিলেন সাইদ জামান। তাই ব্রাজিলের ইতিহাস, ঐতিহ্য, খেলাধুলা এবং সেখানকার দর্শনীয় বিষয় নিয়ে বই লিখেছেন তিনি। বৃহস্পতিবার বইটি প্রকাশ পাওয়ার কথা।
অনুষ্ঠানে মাশরাফি বলেন, ব্যাস্ততার কারণে আসলে বই পড়ার খুব একটা হয় না। খেলাধুলা বিষয়ক কোনো কিছু থাকলে টুকটাক পড়ি। বই পড়ার অভ্যাস নেই বললেই চলে। তবে ব্রাজিল নিয়ে লেখা বইটি সম্পর্কে লেখকের সঙ্গে আমার কথা হয়েছে, বইটিতে ব্রাজিলের ফুটবল এবং ক্রিকেট ছাড়াও সে দেশের বিভিন্ন বিষয় নিয়ে লেখা আছে। আমি আর কোনো বই না পড়লেও ‘ব্রাজিল’ নিয়ে লেখা বইটি পড়ব। আমার বিশ্বাস পাঠকের কাছে ভালো লাগবে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। ‘ব্রাজিল’ বই প্রসঙ্গে তিনি বলেন, আমরা ফুটবলের কারণেই ব্রাজিলকে জানি। কিন্তু ফুটবল ছাড়াও যে ব্রাজিলের আরও অনেক জিনিস জানার আছে তা আমরা এই বইয়ের মাধ্যমে জানার সুযোগ পাব। আমাদের প্রত্যেকের উচিত ‘ব্রাজিল’ নিয়ে লেখা বইটি পড়া।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বিসিবি পরিচালক আকরাম খান, ক্রিকেট কোচ জালাল আহমেদ চৌধুরী ও জাতীয় ক্রিকেট দলসহ বিভিন্ন পর্যায়ের ক্রিকেটাররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*