Thursday , 22 October 2020
আপডেট
Home » তথ্য ও প্রযুক্তি » সময় হলে পেপ্যাল নিজে এসে আমাদের থেকেই লাইসেন্স চাইবে
সময় হলে পেপ্যাল নিজে এসে আমাদের থেকেই লাইসেন্স চাইবে

সময় হলে পেপ্যাল নিজে এসে আমাদের থেকেই লাইসেন্স চাইবে

আজকের প্রভাত প্রতিবেদক : ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ফেসবুক, পেপ্যাল, গুগল একটি বাণিজ্যিক প্রতিষ্ঠান। এ ধরনের প্রতিষ্ঠান তার বাণিজ্য সম্প্রসারণ করে তখনই, যখন সে বাণিজ্যের সম্ভাবনা দেখে। আমরা যদি নিজেদের অবস্থান শক্ত করতে পারি তাহলে পেপ্যালকে ডাকতে হবে না। সে নিজে এসে আমাদের (বাংলাদেশ) কাছে ব্যবসা করার জন্য লাইসেন্স চাইবে।
ঢাকার ধানমন্ডির ২৭ নম্বরে (পুরাতন) রোডে অবস্থিত ধানমন্ডির ওমেন্স ভলান্টিয়ারি অ্যাসোসিয়েশন ভবনে শুরু হয়েছে এ উদ্যোক্তা হাট। এটি উদ্বোধন করেন ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।
মন্ত্রী বলেন, প্রাথমিকভাবে পেপ্যাল যে যাত্রা শুরু করেছে এর মাধ্যমে তারা দেখতে চায়, বাংলাদেশে পেপ্যাল আসার মত অবস্থা সৃষ্টি হয়েছে কিনা। আমার কাছে মনে হয়, কাউকে ডেকে আনার চেয়ে আমরা যদি আমাদের সক্ষমতা তেরি করতে পারি তাহলে পেপ্যাল নিজেই চলে আসবে।
বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন)-এর সাধারণ সম্পাদক মুনির হাসানের সঞ্চলনায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আইপে সিস্টেম লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাকারিয়া স্বপন, উদ্যোক্তা হাটের আহ্বায়ক এম এম মোস্তাফিজুর রহমান বায়েজিদ বক্তব্য করেন।
হাটের আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, প্রতিদিন থাকছে মেলায় একশত টাকার বেশি কেনাকাটা করা ক্রেতাদের জন্য র‌্যাফেল ড্র’য়ের ব্যবস্থা। প্রতিদন সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। মেলায় বিনামূল্যে প্রবেশ করা যাবে।
পঞ্চমবারের মত অনুষ্ঠিত এই উদ্যোক্তা হাটে সবমিলিয়ে ৫০ টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। উদ্যোক্তা হাটে অংশগ্রহনকারী প্রতিষ্ঠানগুলো হলো- বাংলা হাট, কিচেন ক্রাফট, ডিজিটাল পাওয়ার অ্যান্ড টেকনোলজী, কালেকশন অব কালার, স্বপ্নফেরী, কারুশিল্প, কারুধারা বুটিকস, একাঙ্গি লিংক আপ, সি-এক্সপ্রেস ডেলিভারি, লা সুপার বা, লং স্প্রিং, ডোজ, মুভ, রঙিনমেলা, ট্যান, ম্যাজিক রুটি মেকার, নানারকম, বাহারী, ভাইপার লেদার, আমালী এক্সপোর্ট ইমপোর্ট, আল আমিন এগ্রো, শ্রেয়সী, হোস্ট মাইট, মুদিতা, ল্যামিয়ার্ড, বিডি টুরিস্ট, পাঁচফোড়ন, রেপটো ইডুকেশন সেন্টার, নন্দিনী বুটিকস, ব্র্যান্ড কিডজ, এনেক্স লেদার, টুইস্টেড রেসিপি, শাহিনস হেল্প লাইন, ডাটা ফেয়ার হোস্টিং, টোগোন, রাঙা, প্রেনিউর ল্যাব, হেলদি ট্যাঙ্ক বিডি, পেপার পার্ল গয়নাবাড়ি, আদর্শ ফ্রুজার বাংলাদেশ এবং ফিমেল এন্টারপ্রেনার অফ বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*