Tuesday , 27 October 2020
আপডেট
Home » তথ্য ও প্রযুক্তি » ওয়ালটনের ফোরজি স্মার্টফোনে ক্যাশব্যাকসহ নানা উপহার
ওয়ালটনের ফোরজি স্মার্টফোনে ক্যাশব্যাকসহ নানা উপহার

ওয়ালটনের ফোরজি স্মার্টফোনে ক্যাশব্যাকসহ নানা উপহার

আজকের প্রভাত প্রতিবেদক : চালু হলো ফোরজি সেবা। এখন আগের চেয়ে অনেক দ্রুত গতিতে ইন্টারনেটে তথ্য আদান-প্রদান করতে পারবেন গ্রাহকরা। তবে এজন্য তাদের হ্যান্ডসেটটি হতে হবে ফোরজি সমর্থিত। দেশীয় ব্র্যান্ড ওয়ালটনের রয়েছে ১০টি মডেলের ফোরজি হ্যান্ডসেট। খুব শিগগিরই আসছে আরেকটি ফোরজি সমর্থিত স্মার্টফোন। যার মডেল ‘প্রিমো এসসিক্স ইনফিনিটি’। আকর্ষণীয় ডিজাইন এবং মাল্টি-টাস্কিং সুবিধাযুক্ত ফোনটির প্রি-বুক বা আগাম ফরমায়েশে মিলছে ক্যাশব্যাক, ব্যাকপ্যাক ও টি-শার্ট।
ওয়ালটন সেল্যুলার ফোন ডিভিশন (মার্কেটিং) প্রধান আসিফুর রহমান খান বলেন, যারা সাশ্রয়ী দামে অত্যাধুনিক ফিচারসমৃদ্ধ ফোরজি হ্যান্ডসেট চান, তাদের জন্য আদর্শ ‘প্রিমো এসসিক্স ইনফিনিটি। সেইসঙ্গে যারা ফিঙ্গারপ্রিন্টসহ ভালো মানের সেলফি ও ছবি এবং দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাপ-আপ চান তাদের জন্য এটি হবে একটি উত্তম ফোন। অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংস্করণ ওরিও ৮.০ অপারেটিং সিস্টেমে পরিচালিত হওয়ায় এই ফোনের কার্যক্ষমতা ও গতি হবে বেশি।
ওয়ালটন সূত্রে জানা গেছে, এসসিক্স ইনফিনিটি মডেলের এই স্মার্টফোনে ব্যবহৃত হয়েছে ৫.৫ ইঞ্চির ইন-সেল এইচডি প্লাস নিউ জেনারেশন ১৮:৯ রেশিওর ফুল-ভিউ আইপিএস ডিসপ্লে। পর্দার রেজ্যুলেশন ১৪৪০ বাই ৭২০ পিক্সেল। ফাইভ ফিংগার মাল্টিটাচ সুবিধাযুক্ত স্মার্টফোনটিতে রয়েছে ২.৫ডি কার্ভড গ্লাসও। ফলে বিভিন্ন অ্যাপ্লিকেশন ব্যবহার এবং ভিডিও দেখা, গেম খেলা, বই পড়া বা ইন্টারনেট ব্রাউজিং হবে আরো প্রাণবন্ত।ফ্ল্যাগশিপ ফোনটির উচ্চগতি নিশ্চিত করতে থাকছে ৬৪-বিট সম্পন্ন ১.৩ গিগাহার্জ গতির কোয়াডকোর প্রসেসর। উন্নতমানের গেমিং ও স্পষ্ট ভিডিওর অভিজ্ঞতা দিতে গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি-টি ৭২০। বিভিন্ন অ্যাপস ব্যবহার, ইন্টারনেট ব্রাউজিং, থ্রিডি গেমিং এবং দ্রুত ভিডিও লোড ও ল্যাগ-ফ্রি ভিডিও স্ট্রিমিং সুবিধা দিতে রয়েছে ৩ জিবি দ্রুতগতির এলপিডিডিআর৩ র‌্যাম। আছে ৩২ গিগাবাইট অভ্যন্তরীণ মেমোরি। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ২৫৬ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। ফলে অনেক বেশি ছবি, ভিডিও, ডকুমেন্টস ইত্যাদি সংরক্ষণ করা যাবে।
নতুন এই স্মার্টফোনের পেছনে থাকছে এলইডি ফ্ল্যাশযুক্ত বিএসআই ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। এফ ২.০ অ্যাপারচার সমৃদ্ধ এই ক্যামেরায় ব্যবহৃত হয়েছে ৫পি লেন্স। এর পি.ডি.এ.এফ প্রযুক্তি ০.১ সেকেন্ডেই স্বয়ংক্রিয়ভাবে ক্যামেরার ফোকাস সেট করবে। ফলে ছবি হবে নিখুঁত, উজ্জ্বল ও জীবন্ত। গ্রাহকের রঙ্গিন ও স্মরণীয় সব মুহূর্ত থাকবে ফ্রেমবন্দি।
দুর্দান্ত সেলফির জন্য সামনে থাকছে সফট এলইডি ফ্ল্যাশযুক্ত বিএসআই ৮ মেগাপিক্সেল ক্যামেরা। এফ ২.২ অ্যাপারচার সমৃদ্ধ এই ক্যামেরায় ব্যবহৃত হয়েছে ৪পি লেন্স। পেছনের ক্যামেরায় ফুল এইচডি এবং সামনের ক্যামেরায় এইচডি ভিডিও ধারণ করা যাবে।
ক্যামেরায় নরমাল মোড ছাড়াও রয়েছে ফেস বিউটি, ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেলফ টাইমার, অটো-ফোকাস, টাচ-ফোকাস, টাচ-শট, এইচডিআর, টাইম ল্যাপস, স্লো মোশন, প্যানোরমা, স্মার্ট সিন, নাইট মোড, ফিংগারপ্রিন্ট ক্যাপচার, জিও ট্যাগিং, কার্ড স্ক্যানার, জিফসহ অসংখ্য আকর্ষণীয় ফিচার।
স্মার্টফোনটিতে ব্যবহৃত হয়েছে ৩ হাজার মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। যা দেবে দীর্ঘক্ষণ পাওয়ার ব্যাকআপ। এতে রয়েছে রিভার্স চার্জিং সুবিধা। যা পাওয়ার ব্যাংকের কাজ করবে। ফলে জরুরি প্রয়োজনে ফোনটি থেকে অন্যান্য ডিভাইসেও চার্জ দেয়া যাবে।
এই ফোনের তথ্য সুরক্ষায় রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। কানেক্টিভিটির জন্য আছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, ইউএসবি ২, ওয়্যারলেস ডিসপ্লে, ল্যান হটস্পট ও ওটিজি সুবিধা। অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে বিল্ট-ইন ডিটিএস মিউজিক সিস্টেমসহ ভার্চুয়াল সারাউন্ড সাউন্ড, স্পিট স্ক্রিন, স্ক্রিন রেকর্ডার, রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও, ফুল এইচডি ভিডিও প্লে-ব্যাক, নোটিফিকেশন লাইট ইত্যাদি।
৮.১ মিমি স্লিম ফোনটি বেশ হালকা। ব্যাটারিসহ এর ওজন মাত্র ১৪৬ গ্রাম। এতে থাকছে স্মার্ট আই প্রোকেটশন। যা দীর্ঘক্ষণ ব্যবহারে চোখের জন্য আরামদায়ক।
এতসব সুবিধাসম্পন্ন স্মার্টফোনটির মূল্য ধরা হয়েছে মাত্র ১৬,৯৯০ টাকা। সোনালি, নীল এবং ধূসর রঙের ফোনটির প্রি-বুক বা আগাম ফরমায়েশ দেয়া যাবে ওয়ালটনের ওয়েবসাইট িি.িধিষঃড়হনফ.পড়স-এ। আগাম ফরমায়েশে কোনো টাকা জমা দিতে হবে না। পরবর্তীতে ক্রেতার সুবিধামতো স্থান থেকে হ্যান্ডসেটটি সংগ্রহ করতে পারবেন।
উল্লেখ্য, বর্তমানে বাজারে আছে ওয়ালটনের ১০টি ফোরজি হ্যান্ডসেট। যার মডেল প্রিমো জেডএক্স থ্রি, দাম ৩১,৯৯০ টাকা। প্রিমো এক্সফোরপ্রো, দাম ২৮,৯৯০ টাকা। প্রিমো এসসিক্স, দাম ১৫,৫৯০ টাকা। প্রিমো এসফাইভ, দাম ১৪,৯৯০ টাকা। প্রিমো আরএমথ্রিএস, দাম ১৪,৪৯০ টাকা। প্রিমো এনএক্সফোর, দাম ১৩,৯৯০ টাকা। প্রিমো আরএমথ্রি, দাম ১১,৯৯০ টাকা। প্রিমো এইচসিক্সপ্লাস, দাম ১১,৯৯০ টাকা। প্রিমো আরএইচথ্রি,দাম ৯,৬৯০ টাকা। প্রিমো এনএক্সফোর মিনি, দাম ৯হাজার ৯৯০ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*