Thursday , 26 November 2020
আপডেট
Home » জাতীয় » ফের একতরফা নির্বাচন হলে ভয়াবহ হবে: বদিউল আলম
ফের একতরফা নির্বাচন হলে ভয়াবহ হবে: বদিউল আলম

ফের একতরফা নির্বাচন হলে ভয়াবহ হবে: বদিউল আলম

ডেস্ক রিপোর্ট: আবারও একতরফা জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হলে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার। শুক্রবার সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
বদিউল আলম মজুমদার বলেন, যদি আবারও একটা বিতর্কিত নির্বাচন হয়, যদি আলাপ-আলোচনার মাধ্যমে একটা সমঝোতায় না পৌঁছায় এবং অস্থিতিশীলতা দূরীভূত না করি, তাহলে আমাদের পরিণতি কিন্তু অমঙ্গলকর হতে পারে। আমরা একটা ভয়াবহ দিকে অগ্রসর হতে পারি। যেটা কারো জন্য কাম্য নয়।
২০১৪ সালের ৫ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচন করে বর্জন করে বিএনপি। এর ফলে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থীরা ৩০০ আসনের মধ্যে ১৫৩টিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন। বাকি আসনগুলোতে ভোট নিয়েও প্রশ্ন ওঠে বিভিন্ন মহল থেকে। তবে ভোট বর্জনের ফলে আগের সংসদে বিরোধী দলের মর্যাদায় থাকা বিএনপি সেটাও হারায়। আগামী ডিসেম্বর মাসে জাতীয় নির্বাচন হওয়ার কথা রয়েছে। তবে এবার বিএনপি বলছে, দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে ছাড়া তারা নির্বাচনে অংশ নেবে না।
গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন বিশেষ আদালত। এ ছাড়া বিএনপির সিনিয়র ভাইস চেয়ারপারসন (বর্তমানে ভারপ্রাপ্ত চেয়ারপারসন) তারেক রহমানসহ আর পাঁচ আসামিকে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়। এরপর থেকে খালেদা জিয়াকে পুরান ঢাকার পুরোনো কারাগারকে বিশেষ কারাগার হিসেবে ঘোষণা দিয়ে তাঁকে সেখানে বন্দি রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*