Wednesday , 28 October 2020
আপডেট
Home » জাতীয় » খালেদা জিয়ার জামিন আবেদন রোববারের কার্য তালিকায়
খালেদা জিয়ার জামিন আবেদন রোববারের কার্য তালিকায়

খালেদা জিয়ার জামিন আবেদন রোববারের কার্য তালিকায়

ডেস্ক রিপোর্ট: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন শুনানির জন্য আগামীকাল রোববার হাইকোর্টের কার্য তালিকায় (কজ লিস্ট) রাখা হয়েছে।
শনিবার সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে আবেদনটি শুনানির জন্য আগামীকাল কার্য তালিকার ৩৬ নম্বরে রাখা হয়েছে। আবেদনটি বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে শুনানি হবে।
এর আগে গত ২২ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে খালেদা জিয়ার আপিল আবেদন শুনানির জন্য গ্রহণ করেন হাইকোর্ট। এরপর এ মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন শুনানির জন্য আগামী রোববার দিন ধার্য করা হয়।
পরে খালেদা জিয়ার আইনজীবী প্যানেলের অন্যতম সদস্য সগীর হোসেন লিওন জানিয়েছিলেন, খালেদা জিয়ার পক্ষে আপিল গ্রহণযোগ্যতার শুনানির সময় আমরা তার জামিন আবেদন করি। আবেদনটি ৮৮০ পৃষ্ঠার। এতে ৪৮টি প্যারা ও ৩২টি যুক্তি রয়েছে।
জামিন আবেদনটিতে কী কী যুক্তি দেখানো হয়েছে সে সম্পর্কে জানতে চাইলে খালেদা জিয়ার প্যানেল আইনজীবীদের অন্য সদস্য ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী বলেন, ‘তিনি (খালেদা জিয়া) তিন তিনবারের প্রধানমন্ত্রী, তাকে রাজনৈতিকভাবে রাজনীতি থেকে দূরে রাখতে এই মামলা করা হয়েছে। এটা প্রতিহিংসামূলক মামলা। এ মামলায় ইতিমধ্যে তিনি জামিন পেয়েছেন (বিচারিক আদালতে মামলা চলাকালে)। তার বয়স ও শারীরিক অবস্থা বিবেচনা করা হোক, দুর্নীতির অভিযোগের সঙ্গে তার কোনও সম্পৃক্ততা নেই এবং সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া তাকে দণ্ড দেয়া হয়েছে মর্মে মোট ৩২টি যুক্তি দেখানো হয়েছে।’
এর আগে ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ আদালত ৫ এর বিচারক ড. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দিয়ে তাকে কারাগারে পাঠান। সেই থেকে পুরান ঢাকার পরিত্যাক্ত কারাগারের একটি নির্জন কক্ষে সাবেক এই প্রধানমন্ত্রীকে রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*