Thursday , 3 December 2020
আপডেট
Home » তথ্য ও প্রযুক্তি » অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপ জানাবে ওষুধ খাওয়ার কথা
অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপ জানাবে ওষুধ খাওয়ার কথা

অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপ জানাবে ওষুধ খাওয়ার কথা

আজকের প্রভাত প্রতিবেদক : তথ্যপ্রযুক্তির পরিবর্তনের প্রধান লক্ষ্য মানুষের জীবনযাত্রাকে সহজ থেকে সহজতর করে তোলা। এই পরিবর্তনের ধারায় রোগির চিকিৎসা সেবায় এলো নতুন এক অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপ।
এটি ওষুধ খাওয়ার সময় শতব্যস্ততার মাঝে আপনাকে মনে করিয়ে দেবে। এর সাথে ওষুধ ও তার প্রতিক্রিয়াসহ, চিকিৎসা সংক্রান্ত আরও অনেক সমস্যার সমাধান দেবে দেশের তৈরি এই মোবাইল অ্যাপটি।
মূলত, স্বাস্থ্য সেবার মানকে আরো সহজ আধুনিক এবং ডিজিটালাইজড করতে মেডিকেয়ার হেলথ নিয়ে এসেছে একটি আধুনিক স্মার্ট হেলথ অ্যান্ড্রয়েড অ্যাপ যা দেশের এন্টিবায়োটিক রেজিস্টেন্স রুখতে ও চিকিৎসা খাতে অবদান রাখবে।সম্প্রতি অ্যাপটির উদ্বোধন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন মেডিকেয়ার হেলথ এর প্রতিষ্ঠাতা এবং সিইও শামীম আহমেদ শাকিল, সহ-প্রতিষ্ঠাতা এবং সিটিও এস এম হাজ্জাজ ইমতিয়াজ, অতিথিদের মধ্যে ছিলেন হ্যান্ডি মামার সিইও, শাহ পরান, আসিফ আহনাফ, সিইও, ব্রেকবাইট ও প্রেসিডেন্ট, ই-ক্যাব ইউথ ফোরাম এবং একেএমজি কিবরিয়া। ফাউন্ডার, ডাবল আর, ফাইনেন্সিয়াল ও স্টার্ট আপ এডভাইজর, এক্স এসিস্টেন্ট ম্যানেজার, এসআইবিএল’সহ অনেকেই।
শামিম আহমেদ শাকিল মেডিকেয়ার অ্যাপ সম্পর্কে বলেন, মানুষের সেবার মান নিশ্চিত করতে এই অ্যাপটি অনেক ধরনের ইউজার ইন্টারফেস রাখা হয়েছে যার মাধ্যমে একজন ইউজার পিল রিমাইন্ড (মেডিসিন খাবার সময়, পরিমাণ সেট করলে অ্যাপ তাকে নোটিফিকেশন, এলার্ম বা ওঠজ ) কলের মাধ্যমে রিমাইন্ড করে জানাবে। এতে সময় মত ইউজার তার মেডিসিনটি নিতে পারবেন। মেডিসিন সার্চ এর মাধ্যমে যে কোন মেডিসিন জেনেরিক অথবা ব্র্যান্ড নেম দিয়ে সার্চ দিয়ে মেডিসিনের ম্যানুফ্যাকচারার, ইন্ডিকেশন, সাইড ইফেক্ট, এডভার্স ইফেক্ট জানা যাবে এবং ইনফরমেশন সেভ করে রাখা যাবে।
তিনি আরও বলেন, হেলথ ভল্ট এই অপশনটির মাধ্যমে রোগি তাদের যাবতীয় প্রেসক্রিপশন ও চিকিৎসা সংক্রান্ত ডকুমেন্ট সিকিউর ভাবে সংরক্ষণ করতে পারবেন। ড্যাসবোর্ড এর মাধ্যমে অ্যাপ ইনস্টল করার দিন হতে একজন ইউজার এর গৃহীত প্রতিটি মেডিসিন তারিখ অনুযায়ী ড্যাসবোর্ডে পাবেন এবং সেখানে গ্রাফ/চার্টের মাধ্যমে তার মেডিকেশান পারফমেন্স দেখতে পাবেন। পুরো বাংলায় আর্টিকেলের মাধ্যমে স্বাস্থ্য বিষয়ক টিপস প্রদান করা হবে হেলথ টিপস ফিচারটি থেকে। এবং মেডিকেয়ার এপ তার ইন্টেলিজেন্ট প্লাটফর্ম এর মাধ্যমে রোগীর রোগ/ওষুধ সেবন অনুসারে তাকে বিভিন্ন তথ্য দিয়ে সহায়তা করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*