Sunday , 25 October 2020
আপডেট
Home » বিনোদন » স্বপনে গাঁথা রবে নিয়ে সংগীত জগতে নন্দিনী হালদারের আত্মপ্রকাশ
স্বপনে গাঁথা রবে নিয়ে সংগীত জগতে নন্দিনী হালদারের আত্মপ্রকাশ

স্বপনে গাঁথা রবে নিয়ে সংগীত জগতে নন্দিনী হালদারের আত্মপ্রকাশ

বিনোদন প্রতিবেদক : স্বপনে গাঁথা রবে শিরোনামে রবীন্দ্র সঙ্গীতের নতুন অ্যালবাম নিয়ে দেশের সংগীত জগতে আত্মপ্রকাশ করেছে রবীন্দ্র সংগীত শিল্পী নন্দিনী হালদার। দেশের প্রথমসারির অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজের ব্যনারে প্রকাশ পেয়েছে নবীন এই গুণী শিল্পীর প্রথম অ্যালবাম ।
গতকাল শনিবার বিকেল ৫টায় রাজধানীর বেইলি রোডের ক্যাফে থার্টি থ্রি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয় অ্যালবামটির মোড়ক উন্মোচন ও জমকালো প্রকাশনা উৎসব।
সঙ্গীত পরিবারে জন্ম নেয়ার সুবাদে ছোট থেকেই গানের সাথে প্রাণ মিশিয়ে তার বেড়ে ওঠা। সেই ধারাবাহিকতায় রেজওয়ানা চৌধুরী বন্যা পরিচালিত ‘সুরের ধারার’-তে রবীন্দ্র সঙ্গীতের শিক্ষার্থী ছিলেন নন্দিনী। এই নন্দিনী কবিগুরুর গানের পাখি। বিশ্বকবির গানই এখন যার অস্তিত্বের ছায়াসঙ্গী, উপলব্ধির আশ্রয়স্থল আর নিত্য আরাধনার অভয়ারণ্য। প্রায় দেড় দশক সঙ্গীত শিখনের পথ মাড়িয়ে এই প্রথমবারের মতো রবীন্দ্র সঙ্গীতের অ্যালবাম প্রকাশ করছেন রবীন্দ্র গানের সম্ভাবনাময় এ কণ্ঠশিল্পী।
জি সিরিজ-অগ্নিবীণার কর্ণধার নাজমুল হক ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে নন্দিনীকে আশীর্বাদসহ অ্যালবামটির মোড়ক উন্মোচন করেন প্রখ্যাত রবীন্দ্র সঙ্গীতশিল্পী সাদী মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা সচিব সোহরাব হোসেন, ওস্তাদ হিমাদ্রি শেখর তালুকদার এবং মাই টিভির শব্দ প্রকৌশলী পুলক বড়ুয়া।
প্রধান অতিথির বক্তব্যে সঙ্গীতশিল্পী সাদী মোহাম্মদ বলেন, নন্দিনীর গান শুনে সত্যি মনটা ভালো হয়ে গেল। ওর কণ্ঠে একটা আবেশ আছে। আমি কিন্তু নিজেই নিজের গানের সমালোচক। সবসময়ই আমার মনে হয় আমি আগে যে গানগুলো গেয়েছি সেটি যদি আবার নতুন করে গাই তাহলে আরো ভালো হবে। এসময় নন্দিনীর জন্য অনেক অনেক শুভকামনা এবং আশীর্বাদ জানান প্রখ্যাত রবীন্দ্র সঙ্গীতশিল্পী।
‘স্বপনে গাঁথা রবে’ অ্যালবামে থাকা গানগুলোর যন্ত্রায়োজন ও সঙ্গীত পরিচালনা করেছেন কলকাতার প্রখ্যাত সঙ্গীত পরিচালক শুভায়ু সেন মজুমদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*