Tuesday , 27 October 2020
আপডেট
Home » খেলাধুলা » যুব গেমসের উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে ব্যাপক পরিকল্পনা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
যুব গেমসের উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে ব্যাপক পরিকল্পনা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

যুব গেমসের উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে ব্যাপক পরিকল্পনা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

ক্রীড়া প্রতিবেদক : প্রথমবারের মতো প্রবর্তিত বাংলাদেশ যুব গেমসের জেলা ও বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা সফলভাবে সম্পন্ন হয়েছে আগেই। ১০ মার্চ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জমকালো আয়োজনের মধ্যে দিয়ে চূড়ান্ত পর্বের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিচ্ছিদ্র নিরাপত্তায় অনুষ্ঠানটি সফল করতে ইতিমধ্যেই ব্যাপক পরিকল্পনা গ্রহণ করেছে আয়োজক বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)।
২১ ডিসিপ্লিনে ২৬৬০ প্রতিযোগীর অংশগ্রহনে অনুষ্ঠেয় যুব গেমসের উদ্বোধনী অনুষ্ঠানের জন্য ইতোমধ্যে ব্যাপক প্রস্তুতি নিয়েছে সিরিমনিজ কমিটি। ২ ঘন্টা ১০ মিনিটের উদ্বোধনী অনুষ্ঠানকে জমকালো করতে সিরিমনিজ কমিটি সাজিয়েছে অনুষ্ঠানটি। দেশের ক্রীড়াঙ্গনের সাফল্য এবং অর্জনের ওপর তথ্যচিত্র বড় পর্দায় প্রদর্শনের পর বেজে উঠবে জাতীয় সঙ্গীত। বেজে উঠবে গেমসের থিম সংগীত, মাস্কট তেজস্বী হবে উন্মোচিত। দেশের ৮টি বিভাগীয় ক্রীড়া দলগুলোর প্রায় ৩ হাজার ক্রীড়াবিদ এবং অফিসিয়াল অংশ নিবে মার্চ পাস্টে।
উদ্বোধনী অনুষ্ঠানকে আকর্ষণীয় করতে লেজার শো, আতশবাজি ছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে থাকছে বাংলাদেশের খ্যাতিমান সংগীত তারকাদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। স্টেডিয়ামের ২টি স্থায়ী জায়ান্ট স্ক্রিন এবং অস্থায়ীভাবে ৬টি এলইডি বোর্ডে ভেসে উঠবে বাংলাদেশ যুব গেমসের জেলাও বিভাগীয় পর্যায়ের উপর হাইলাইটস ভেসে উঠবে। ১৯৫২ সালের ভাষা আন্দোলন, ঊনসত্তরের গণঅভ্যুত্থান, ঐতিহাসিক ৭ মার্চে বঙ্গবন্ধুর ভাষণ, মহান মুক্তিযুদ্ধ ফুটিয়ে তুলবে পারফর্মাররা।
নিচ্ছিদ্র নিরাপত্তায় উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে বাংলাদেশের সব নিরাপত্তা বিভাগ। উদ্বোধনী অনুষ্ঠানের ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিরবিচ্ছিন্ন বিদ্যুতের নিশ্চয়তা দেয়া হয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পক্ষ থেকে। স্টেডিয়াম কমপ্লেক্স ছাড়াও আশেপাশে পরিস্কার পরিচ্ছন্ন রাখতে পদক্ষেপ নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। উদ্বোধনী অনুষ্ঠানের সময় স্টেডিয়ামকে মশামুক্ত রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন।
এরইমধ্যে উদ্বোধনী অনুষ্ঠানের ভেন্যু বঙ্গবন্ধু স্টেডিয়ামের চেহারা বদলে গেছে। গ্যালারিতে ভাঙ্গা-চোরা চেয়ার অপসারণ করে দর্শকদের বসার ব্যবস্থা করা হয়েছে। চলছে রঙয়ের কাজ। ইতোমধ্যে ভিআইপি গ্যালারির ভাঙ্গা চেয়ার পুন:স্থাপন করা হয়েছে। ৯ মার্চ উদ্বোধনী অনুষ্ঠানের চূড়ান্ত মহড়া অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু স্টেডিয়ামে।
৭ মার্চ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এএফসি কাপের ম্যাচ থাকায় বাংলাদেশ যুব গেমসের জন্য ৮ মার্চ থেকে জাতীয় ক্রীড়া পরিষদের কাছ থেকে ভেন্যুটি বুঝে নেবে বাংলাদেশ যুব গেমসের আয়োজক বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশন (বিওএ)।
বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সংবাদ সম্মেলন কক্ষে সরকারের বিভিন্ন নিরাপত্তা এবং সার্ভিসেস সংস্থা সমূহের কর্মকর্তাবৃন্দ, সিরিমনিজ কমিটিকে নিয়ে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ যুব গেমস সমন্বয় কমিটির চেয়ারম্যান শেখ বশির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় সংশ্লিষ্টরা তাদের প্রস্তুতির বিস্তারিত অবহিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*