Saturday , 31 October 2020
আপডেট
Home » জাতীয় » ভিডিও ফুটেজে যৌন হয়রানির সত্যতা মিলেছে : স্বরাষ্ট্রমন্ত্রী
ভিডিও ফুটেজে যৌন হয়রানির সত্যতা মিলেছে : স্বরাষ্ট্রমন্ত্রী

ভিডিও ফুটেজে যৌন হয়রানির সত্যতা মিলেছে : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: ভিডিও ফুটেজে ৭ মার্চ আওয়ামী লীগের জনসভায় নারী লাঞ্ছনা ও যৌন হয়রানির সত্যতা মিলেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
রোববার দুপুরে রাজধানীর তেজগাঁও আদর্শ স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঘটনার দিন (৭ মার্চ) ওই মেয়েটির ওড়না ধরে টানাটানির ঘটনা সত্য। ভিডিও ফুটেজের প্রমাণ রয়েছে। পুলিশ ওই মেয়ের পরিবারের সঙ্গে কথা বলেছে।
তিনি আরও বলেন, সেদিন সমাবেশে নারী-পুরুষের ঢল নেমেছিল। কারা, কোন উদ্দেশ্যে এ কাজ করল সেটি এখন বের করতে হবে।
এর আগে ৭ মার্চ বাংলামোটরে আওয়ামী লীগের জনসভার একটি মিছিল থেকে কলেজছাত্রীকে যৌন হয়রানি করা হয় বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর রমনা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা হয়। রেকর্ড করা হয় ওই ছাত্রীর জবানবন্দি। তবে এ ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।
সম্প্রতি প্রেস ক্লাবসহ বিভিন্ন স্থান থেকে বিএনপি নেতাকর্মীদের গ্রেফতারের বিষয়ে সাংবাদিকেদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, শান্তিপূর্ণভাবে আন্দোলন করেছে বিএনপির এমন কাউকে গ্রেফতার করা হয়নি। যারা বিভিন্ন সময় জ্বালাও- পোড়াও করেছে, ভিডিও ফুটেজ দেখে চিহ্নিত করে তাদের গ্রেফতার করা হয়েছে। মামলা না থাকলে কাউকে শুধু শুধু গ্রেফতার করছে না পুলিশ। নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই গ্রেফতার করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*