Thursday , 26 November 2020
আপডেট
Home » জাতীয় » জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুল ‘লা মাজহাবি’
জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুল ‘লা মাজহাবি’

জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুল ‘লা মাজহাবি’

নিজস্ব প্রতিবেদক: জনপ্রিয় লেখক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুল হাসানের বাবা মাওলানা আতিকুর রহমান আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। বৃহস্পতিবার বিকেলে ফয়জুলের বাবা আতিকুর রহমান জবানবন্দি দিতে আগ্রহ প্রকাশ করলে ১৬৪ ধারায় তার জবানবন্দি গ্রহণ করেন আদালতের বিচারক হরিদাস কুমার।
আদালত সূত্র জানায়, জবানবন্দিতে ফয়জুলের বাবা আতিকুর রহমান গুরুত্বপূর্ণ তথ্য জানিয়েছেন। আতিকুর রহমান জবাবন্দিতে বলেন, বিগত তিন থেকে চার বছর আগে তার ছেলে ফয়জুল হাসানের ধর্মকর্ম পালনে পরিবর্তন আসে। সে‘লা মাজহাবি’ মতাদর্শে বিশ্বাসী হয়ে ওঠে। ফয়জুল সুন্নি মতাদর্শে বিশ্বাসী হলেও এক সময় সেটি থেকে সরে যায় ।
জবানবন্দিতে আতিকুর রহমান আদালতকে আরও জানান, ফয়জুলের সঙ্গে কোনো জঙ্গি সংগঠনের সংশ্লিষ্টতা আছে কি-না সেটি তিনি জানেন না।
এর আগে গত রোববার (১১ মার্চ) একই আদালতে ফয়জুলের মা, বাবা ও মামাকে হাজির করে তদন্তকারী কর্মকর্তা জালালাবাদ থানার ওসি শফিকুল ইসলাম প্রত্যেকের ১০ দিনের করে রিমান্ডের আবেদন করেছিলেন। রিমান্ড আবেদন শুনানি শেষে আদালত বাবা ও মামার পাঁচদিন ও মা মিনারা বেগমের দুইদিনের করে রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে গত মঙ্গলবার মিনারা বেগমকে কারাগারে পাঠানো হয়।
আর মামা ও বাবাকে আজ কারাগারে পাঠান আদালত। তবে এর মধ্যে একমাত্র ফয়জুলের বাবা ফৌজদারি দণ্ডবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।
প্রসঙ্গত, গত ৩ মার্চ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালে ফয়জুল নামের এক যুবক ড. জাফর ইকবালের ওপর ছুরি নিয়ে হামলা চালায়। হামলায় গুরুতর আহত হন জাফর ইকবাল। প্রথমে তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার মাথা, ঘাড় ও হাতে অস্ত্রোপচারের পর ওইদিন রাতেই বিমান বাহিনীর এয়ার অ্যাম্বুলেন্সযোগে তাকে ঢাকা সিএমএইচে পাঠানো হয়। দীর্ঘ ১১দিন চিকিৎসা শেষে গতকাল বুধবার সুস্থ হয়ে সিলেট ফেরেন জাফর ইকবাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*