Thursday , 29 October 2020
আপডেট
Home » তথ্য ও প্রযুক্তি » ২১মার্চ থেকে শুরু কলেজ শিক্ষার্থীদের রোবটিক্স প্রতিযোগিতা
২১মার্চ থেকে শুরু কলেজ শিক্ষার্থীদের রোবটিক্স প্রতিযোগিতা

২১মার্চ থেকে শুরু কলেজ শিক্ষার্থীদের রোবটিক্স প্রতিযোগিতা

আজকের প্রভাত প্রতিবেদক : বাংলাদেশে প্রথমবারের মতো কলেজ শিক্ষার্থীদের জন্য দুই দিনব্যাপী রোবটিক্স প্রতিযোগিতা শুরু হবে আগামী ২১ মার্চ, যা চলবে ২২ মার্চ পর্যন্ত।
রোববার, ঢাকার কাওরানবাজারে বিএসআইসি ভবনে আরটিভি কনফারেন্স হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয়া হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ভেনচুরাস লিমিটেডের সিইও ইউরিকো উয়েদা, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অ্যাসিস্টেন্ট প্রফেসর আবু সাফিন মোহাম্মদ মাহদী জামিল এবং আরটিভির হেড অব প্রোগ্রামার দেওয়ান সামসুর রকিব।
সংবাদ সম্মেলনে ভেনচুরাস লিমিটেডের সিইও ইউরিকো উয়েদা রোবটিক্স প্রতিযোগিতার বিভিন্ন দিক তুলে ধরেন। তিনি রবোটিক্স প্রতিযোগিতা কী এবং কেন এই প্রতিযোগিতা শিক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ তাও তুলে ধরেন। ইউরিকো উয়েদা মূলত রোবটিক্স প্রতিযোগিতার মূল লক্ষ্য এবং এর সুযোগ সুবিধা নিয়ে আলোচনা করেন। তিনি বলেন, এই রোবটিক্স প্রতিযোগিতার মাধ্যমে কলেজ শিক্ষার্থীরা তথ্যপ্রযুক্তি, বিজ্ঞান, ইঞ্জিনিয়ারিং সম্পর্কে বিভিন্ন ধরনের দক্ষতা এবং অভিজ্ঞতা অর্জন করতে পারবে।
ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অ্যাসিস্টেন্ট প্রফেসর আবু সাফিন মোহাম্মদ মাহদী জামিল বলেন, এই প্রতিযোগিতায় কলেজ শিক্ষার্থীদের বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি সম্পর্কে হাতে কলমে শিক্ষা দেওয়া হবে। তিনি বলেন, ভেনচুরাস লিমিটেডের এই উদ্যোগ আমাদের দেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে সাহায্য করবে।
আরটিভির হেড অব প্রোগ্রামার ভেনচুরাস লিমিটেডের এই উদ্যোগকে স্বাগত জানান। তিনি আরো বলেন, আরটিভি সবসময় ভিন্ন ধরনের কাজ করতে চায়। প্রতিযোগিতার মাধ্যমে দেশের কিছু ক্ষুদে বিজ্ঞানী পাওয়া যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।
বাংলাদেশের ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির নতুন ক্যাম্পাসে এই রোবটিক্স প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রতিযোগিতায় বাংলাদেশের ১৫টি কলেজ অংশগ্রহণ করবে এবং বিজয়ীদল পুরস্কার হিসেবে ১ লাখ টাকা পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*