Monday , 25 January 2021
আপডেট
Home » তথ্য ও প্রযুক্তি » বিশ্বমানের অটোক্যাড প্রশিক্ষণে টিম ক্যাড সেন্টারের নতুন যাত্রা
বিশ্বমানের অটোক্যাড প্রশিক্ষণে টিম ক্যাড সেন্টারের নতুন যাত্রা

বিশ্বমানের অটোক্যাড প্রশিক্ষণে টিম ক্যাড সেন্টারের নতুন যাত্রা

আজকের প্রভাত প্রতিবেদক : বাংলাদেশে স্বল্পমূল্যে বিশ্বমানের অটো ক্যাড প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে মানসম্পন্ন ও দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষ্য নিয়ে নতুন করে যাত্রা শুরু করল টিম ক্যাড সেন্টার, বাংলাদেশ। সোমবার, বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ) মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে টিম ক্যাড সেন্টারের দেশি ও বিদেশি প্রতিনিধিগণ অটো ক্যাড প্রশিক্ষণ, সম্ভাবনা ইত্যাদি বিষয়ে বিস্তারিত তুলে ধরেন।
টিম ক্যাড সেন্টারের প্রধান নির্বাহী কর্মকর্তা তৌফিকুল ইসলাম মিঠু বলেন, ডিজাইন, প্রজেক্ট ম্যানেজমেন্ট ইত্যাদি বিষয়ে ক্যাড সেন্টার বিশ্বব্যাপী একটি সুপরিচিত নাম। আমরা ক্যাড সেন্টার-এর ফ্র্যাঞ্চাইজি হিসেবে গত ৮ বছরে ৩ হাজারের বেশি তরুণ-তরুণীকে প্রশিক্ষণ দিয়েছি। প্রশিক্ষণ প্রাপ্ত প্রায় সবারই কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে। এবার আমরা নতুন করে শুরু করছি। নতুন জায়গায় আরো বড় পরিসরে আমরা আমাদের কেন্দ্রটি চালু করেছি।
তিনি আরো বলেন, বিশ্ব যে গতিতে এগিয়ে যাচ্ছে আমরা হয়তো সেভাবে এগিয়ে যেতে পারছিনা। তাই বলে আমরা বসে থাকতে পারিনা। তাই আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলার লক্ষ্যে আমরা আমাদের কোর্সগুলো নতুন করে সাজিয়েছি। বাংলাদেশে বসেই একজন তার সাধ্যের মধ্যে স্বল্পমূল্যে ভারত, সিঙ্গাপুর, মধ্যপ্রাচ্য ও আমেরিকার মানের প্রশিক্ষণ পাবে।
ক্যাড সেন্টার ট্রেনিং সার্ভিসের ব্যবস্থাপনা পরিচালক এস কে সেলভান সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। তিনি বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলার জন্য বিশ্বমানের দক্ষ জনশক্তি গড়ে তোলার বিকল্প নেই। বাংলাদেশ সহ সারা দুনিয়ায় আমরা প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ মানবসম্পদ গড়ে তোলার কাজ করছি। টিম ক্যাড সেন্টার বাংলাদেশ আমাদের অফিসিয়াল পার্টনার। তরুণ প্রজন্মকে বলতে চাই, আপনারা বিশ্বমানের প্রশিক্ষণ নিয়ে প্রস্তুত করুন নিজেকে। দেশের কাজ করার পাশাপাশি আউটসোর্সিংয়ের মাধ্যমে বাইরের দেশের কাজও করতে পারবেন আপনারা।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, অটো ডেস্কের অথোরাইজড সোল ডিস্ট্রিবিউটর স্মার্ট টেকনোলজি, বাংলাদেশ এর হেড অব সফটওয়্যার ডিস্ট্রিবিউশন মিরশাদ হোসেন এবং ক্যাড সেন্টার ট্রেনিং সার্ভিসের হেড অব অপারেসন্স সুনীল টোনগারিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*