Sunday , 29 November 2020
আপডেট
Home » তথ্য ও প্রযুক্তি » বাজারে এনেছে অপোর নতুন দুই ফ্ল্যাগশিপ
বাজারে এনেছে অপোর নতুন দুই ফ্ল্যাগশিপ

বাজারে এনেছে অপোর নতুন দুই ফ্ল্যাগশিপ

আজকের প্রভাত ডেস্ক : চীনের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান অপো নতুন দুটি ফ্ল্যাগশিপ বাজারে এনেছে। যেটির মডেল ‘অপো আর ১৫, অপো আর ১৫ ড্রিমার মিরর’। ফোনগুলোর বিশেষত্ব হলো ৬ জিবি র‌্যামের ও ভালো মানের গ্রাফিক্স দিতে মালি জি৭২ জিপিইউ ব্যবহার করা হয়েছে।
আন্তর্জাতিক গণমাধ্যম থেকে জানা যায়, অপো আর১৫ ডিভাইসটিতে রয়েছে অক্টা কোর হেলিও পি৬০ চিপসেটের প্রসেসর। গ্রাফিক্স সুবিধা দিতে রয়েছে মালি জি৭২ জিপিইউ। যার র‌্যাম ৬ জিবি। সাথে ১২৮ গিগাবাইট ইন্টারনাল মেমোরি।
ব্যাকআপ সুবিধা দিতে এতে রয়েছে ৩ হাজার ৪৫০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ছবি তোলার জন্য ফোনের পিছনে রয়েছে ১৬ ও ৫ মেগাপিক্সেল সমৃদ্ধি ডুয়েল ক্যামেরা সেটআপ। ১৬ মেগাপিক্সেল ক্যামেরায় রয়েছে সনি আইএমএক্স৫১৯ সেন্সর ও অ্যাপারচার ১/২.৬। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে রয়েছে ২০ মেগাপিক্সেল ক্যামেরা। এছাড়া ফোনটিতে ব্লুটুথ ৪.২, ওয়াইফাই, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও মাইক্রো ইউএসবি পোর্ট। ডিভাইসটি মিলবে লাল, সাদা ও পার্পেল রঙে। অপো আর১৫ ড্রিম মিরর এডিশনে ডিভাইসটিতে আছে কোয়ালকম স্ন্যপড্রাগন ৬৬০ চিপসেটের অক্টা কোর প্রসেসর। গ্রাফিক্স সুবিধা দিতে আছে অ্যাড্রেন ৫১২ জিপিইউ। এছাড়া মিলবে ৩ হাজার ৪০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ।ছবি তোলার জন্য পিছনে রয়েছে ১৬ ও ২০ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা সেটআপ। সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা।
ফোনটির বাকি কনফিগারেশন আর১৫ এর মতই। আগামী মাসে চীনের বাজারে ডিভাইস দুইটি বিক্রি শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*