Tuesday , 19 January 2021
আপডেট
Home » তথ্য ও প্রযুক্তি » বাংলাদেশে এখন বিশ্বখ্যাত ব্র্যান্ড কাওয়াসাকি মোটরসাইকেল
বাংলাদেশে এখন বিশ্বখ্যাত ব্র্যান্ড কাওয়াসাকি মোটরসাইকেল

বাংলাদেশে এখন বিশ্বখ্যাত ব্র্যান্ড কাওয়াসাকি মোটরসাইকেল

আজকের প্রভাত প্রতিবেদক : এশিয়ান মোটরবাইক লিমিটেডের সহযোগিতায় চারটি মডেলের মোটরসাইকেল উন্মোচনের মধ্য দিয়ে প্রথমবারের মতো বাংলাদেশের বাজারে প্রবেশ করলো বিশ্বখ্যাত মোটরসাইকেল প্রস্তুতকারক প্রতিষ্ঠান কাওয়াসাকি। বুধবার সকালে রাজধানীর গুলশানে আয়োজিত উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাওয়াসাকি হেভি ইন্ডাষ্ট্রিজ লি.-এর মোটরসাইকেলঅ্যান্ড ইঞ্জিন কোম্পানীর সিনিয়র সেলস ম্যানেজার জিন ইনোয়ে।
আপাতত বাংলাদেশের বাজারে পাওয়া যাবে কেএলএক্স১৫০, দি-ট্রেকার, জেড১২৫ প্রো, কেএসআর১১০ প্রো মডেলের চারটি মোটরসাইকেল। মডেলগুলোর মধ্যে কেএলএক্স১৫০ মোটরসাইকেলটি আঁকাবাঁকা ও উচু-নিচু রাস্তায় অনায়াসে চালানো সম্ভব।
উন্মোচন অনুষ্ঠানে জিন ইনোয়ে বলেন, গত বছরের আগস্ট মাসে আমাদের কাওয়াসাকি টিম বাংলাদেশের মোটরসাইকেল বাজারের অবস্থা পরিদর্শন করে এবং আমরা মোটরসাইকেল মালিকদের মধ্যে মোটরসাইকেলের প্রতি অন্যরকম উদ্দীপনা দেখতে পেয়েছি। বাংলাদেশের মানুষের জীবনযাত্রায় মোটরসাইকেল অবিচ্ছেদ্য অংশ হিসেবে জায়গা করে নিয়েছে। এশিয়ান মোটরসাইকেল লিমিটেডের সঙ্গে মিলে বাংলাদেশে কাওয়াসাকি মোটরসাইকেল বাজারজাত শুরু করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত এবং এ অংশীদারিত্বের ভিত্তিতে বাংলাদেশের মানুষকে আমরা সেরা অভিজ্ঞতা প্রদান করতে পারবো বলে আশা করছি।
বাংলাদেশে কাওয়াসাকি মোটরসাইকেল ক্রেতারা অভূতপূর্ব অভিজ্ঞতা অর্জন করার পাশাপাশি সর্বোচ্চ সেবা গ্রহণ করতে পারবেন। নিরবচ্ছিন্ন বিক্রয় পরবর্তী উন্নত সেবা প্রদান ও অরিজিনাল খুচরা যন্ত্রাংশ সরবরাহের লক্ষ্যে দেশব্যাপী কাওয়াসাকির মজবুত নেটওয়ার্ক গড়ে তোলা হবে। আন্তর্জাতিক মান বজায় রেখে এবং কাওয়াসাকি গ্লোবাল সার্ভিসের উপর ভিত্তি করে কাওয়াসাকি এক্সক্লুসিভ সার্ভিস শপ প্রতিষ্ঠা করা হবে এবং নিশ্চিত করা হবে যে মোটরসাইকেলগুলো যেনো প্রশিক্ষিত মেকানিক এবং উপযুক্ত সরঞ্জামের মাধ্যমে সাড়ানো হয়। এছাড়া প্রয়োজনীয় খুচরা যন্ত্রাংশ যেনো ডিলারদের কাছে সবসময় পরিমিত পরিমানে থাকে সে বিষয়টিও নিশ্চিৎ করা হবে।
কাওয়াসাকি মোটরসাইকেল ব্যবহারকারীদের জীবনকে আকর্ষণীয় করার জন্য কাওয়াসাকি ক্লাব স্থাপন করা হবে যেখানে কাওয়াসাকি রাইডার বা চালকরা বিশ্বব্যাপী কাওয়াসাকি মোটরসাইকেল ব্যবহারকারীদের সাথে যেকোনো বিষয় নিয়ে অনায়াসে যোগাযোগ করতে পারার পাশাপাশি দেশব্যাপী বিভিন্ন ভ্রমণের অংশ হতে পারে।
কাওয়াসাকি মোটরসাইকেল বাজারজাত সংক্রান্ত সকল কর্মকান্ডে এশিয়ান মোটরবাইকস লিমিটেডকে প্রতিনিধিত্ব করবে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক দেওয়ান সাজেদুর রহমান, পরিচালক কসুকে ইয়শিদা, পরিচালক আরমান রশিদ ও জেনারেল ম্যানেজার রফিকুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*