Friday , 23 October 2020
আপডেট
Home » জাতীয় » উচ্চ মাধ্যমিক সনদ ছাড়া কাউকে ড্রাইভিং লাইসেন্স দেবেন না: এইচ টি ইমাম
উচ্চ মাধ্যমিক সনদ ছাড়া কাউকে ড্রাইভিং লাইসেন্স দেবেন না: এইচ টি ইমাম

উচ্চ মাধ্যমিক সনদ ছাড়া কাউকে ড্রাইভিং লাইসেন্স দেবেন না: এইচ টি ইমাম

ডেস্ক রিপোর্ট : ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক পাস না হলে কাউকে ড্রাইভিং লাইসেন্স না দিতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষকে (বিআরটিএ) পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম। বৃহস্পতিবার রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে মটরসাইকেল, গাড়ি ও অটোমোটিভ পার্টসের প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।
সড়ক দুর্ঘটনার জন্য চালকদের দায়ী করে এইচ টি ইমাম বলেন, “যানবাহনের চালকেরা খেয়ালই করছে না সড়কে অন্যরা কী করছে! চালকরা এমন ভাব করে যে, তারা রাস্তার রাজা। আইন-কানুন, মন্দ-ভালোর তোয়াক্কাই করছে না কেউ, আর এজন্যই সড়কে দুর্ঘটনা বেড়ে চলছে।” যাচাই-বাছাই না করে চালকদের লাইসেন্স দেওয়ার কারণেই সড়ক দুর্ঘটনা বেড়ে চলছে বলে মন্তব্য করেন তিনি।
চালকদের লাইসেন্স দেওয়ার ক্ষেত্রে আরও কঠোর হওয়ার আহ্বান জানিয়ে বিআরটিএ কর্মকর্তাদের উদ্দেশে প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা বলেন, “অশিক্ষিত লোকদের লাইসেন্স দেবেন না। চালকদের মৌলিক শিক্ষা থাকতে হবে, যা হতে হবে ন্যূনতম উচ্চ মাধ্যমিক।
“যদিও আমাদের দেশে উচ্চ মাধ্যমিক সনদ অর্জন করা এখন বেশ সহজ। তারপরও আমি বলতে চাই, দয়া করে উচ্চ মাধ্যমিক সনদ নেই এমন কাউকে গাড়ি চালানোর লাইসেন্স দেবেন না।” মটরযান ও গাড়ির লাইসেন্স আবেদনের ক্ষেত্রে এখনও শিক্ষাগত যোগ্যতার কোনো শর্ত রাখেনি বিআরটিএ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*