Tuesday , 27 October 2020
আপডেট
Home » তথ্য ও প্রযুক্তি » যাত্রা শুরু করলো অনলাইন পেমেন্ট আইপে
যাত্রা শুরু করলো অনলাইন পেমেন্ট আইপে

যাত্রা শুরু করলো অনলাইন পেমেন্ট আইপে

আজকের প্রভাত প্রতিবেদক : বাণিজ্যিকভাবে যাত্রা শুরু করলো অনলাইনভিত্তিক অর্থ লেনদেনকারী প্রতিষ্ঠান আইপে সিস্টেমস লিমিটেড। এটি বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সার্ভিস প্রোভাইডার(পিএসপি) হিসেবে অনুমোদিত।
বুধবার রাতে রাজধানীর একটি হেটেলে মোবাইল ওয়ালেটভিত্তিক কেনাকাটার অ্যাপস আইপে’র আনুষ্ঠানিক উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।
এসময় উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, আইপে সিস্টেমস লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মো. শহিদুল আহসান ও প্রধান নির্বাহী কর্মকর্তা জাকারিয়া স্বপন।
অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেন, ক্যাশলেস সমাজ গড়ার পথকে অনেকদূর এগিয়ে নিয়ে যাবে এ ইন্টারনেট পেমেন্ট সেবা আইপে। ক্যাশলেস সমাজ গড়া গেলে মানবাধিকার লঙ্ঘন, জঙ্গি অর্থায়নের মত অপরাধ অনেকাংশেই কমানো সম্ভব হবে।
আইপের প্রধান নির্বাহী কর্মকর্তা জাকারিয়া স্বপন বলেন, স্মার্টফোন থেকে গুগল প্লে স্টোরে গিয়ে আইপে অ্যাপ ডাউনলোড করে খুব সহজেই একটি ডিজিটাল ওয়ালেট খোলা যায় আইপেতে। অ্যানড্রয়েড ও আইওএস সমর্থিত স্মার্টফোন ছাড়াও ওমনি চ্যানেল সুবিধা নিয়ে ফিচার ফোন থেকেও ব্রাউজারের মাধ্যমে ব্যবহার করা যায় আইপে ওয়ালেট। ব্যক্তি ও ব্যবসার জন্য বাংলাদেশে একটি নিরাপদ পেমেন্ট ইকোসিস্টেম গড়ে তোলাই আইপে’র লক্ষ।
আইপে সিস্টেমস লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মো. শহিদুল আহসান বলেন, আইপে আ্যাপের মাধ্যমে নগদ টাকা ছাড়াই দৈনন্দিন জীবনের কেনাকাটা ও অন্যান্য বিল পরিশোধ করা যাবে। পূর্ণাঙ্গ ডিজিটাল ওয়ালেট হিসেবে ব্যবহারকারীর ব্যাংক হিসাবও সহজেই সংযুক্ত করা যায় আইপে অ্যাপ অ্যাকাউন্টে। কেননা বাংলাদেশের সকল বাণিজ্যিক ব্যাংকের সঙ্গে যুক্ত রয়েছে আইপে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*