Thursday , 22 October 2020
আপডেট
Home » প্রশাসন » ৩৬তম বিসিএস : নন-ক্যাডারে আরও ৯৮৫ জনকে নিয়োগের সুপারিশ
৩৬তম বিসিএস : নন-ক্যাডারে আরও ৯৮৫ জনকে নিয়োগের সুপারিশ

৩৬তম বিসিএস : নন-ক্যাডারে আরও ৯৮৫ জনকে নিয়োগের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক: ৩৬তম বিসিএসের নন-ক্যাডারে দ্বিতীয় শ্রেণিতে ৯৮৫ জনকে বিভিন্ন পদে নিয়োগের সুপারিশ করা হয়েছে। বৃহস্পতিবার বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) এই সুপারিশ করেছে।
পিএসসি চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন, সব মন্ত্রণালয়/বিভাগের সচিবদের নিকট থেকে ক্যাডার পদ ছাড়াও নন-ক্যাডারে প্রথম ও দ্বিতীয় শ্রেণির শূন্য পদের বিবরণ সংবলিত চাহিদা নিয়ে নন-ক্যাডারে ফলাফল প্রকাশ করা হয়েছে। গত সপ্তাহে ৩৬তম বিসিএসের নন-ক্যাডার প্রথম শ্রেনির তালিকা প্রকাশ করা হয়। বৃহস্পতিবার দ্বিতীয় শ্রেণির তালিকা প্রকাশ করা হয়েছে।
তিনি বলেন, ৩৬তম বিসিএসের ক্যাডার পদে প্রাপ্ত নয় এমন ৩ হাজার ৩০৮ জন প্রার্থীর মধ্যে ২ হাজার ৫৬০ জনকে নন-ক্যাডারে প্রথম ও দ্বিতীয় শ্রেণি পদের জন্য আবেদন করেন। তাদের আবেদনের ভিত্তিতে এই ফল প্রকাশ করা হয়েছে।
পিএসসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৬তম বিসিএস পরীক্ষায় অপেক্ষমাণদের মধ্য থেকে নন-ক্যাডারে ২৮৪ জনের প্রথম শ্রেণির পদের তালিকা প্রকাশের পর বৃহস্পতিবার দ্বিতীয় শ্রেণির ৯৮৫ জনের তালিকা প্রকাশ করা হয়েছে।
ফলাফল পিএসসি’র ওয়েবসাইট www.bpsc.gov.bd দেয়া হয়েছে। এছাড়া এই লিঙ্কে ফল দেখা যাবে।
সুপারিশের এই তালিকায় সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ইংরেজি বিষয়ে ৭৪ জন শিক্ষক, ভৌত বিজ্ঞানে ৮৫ জন, ব্যবসা শিক্ষায় ৯৬ জন শিক্ষক রয়েছেন।এছাড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কারা অধিদফতরের জেলার ৪৪ জন, মহিলা ডেপুটি জেলার ২৩ জন, খাদ্য অধিদফতরে খাদ্য পরিদর্শক ১২০ জন ও এনবিআরের কর পরিদর্শকে ৪৬টি পদসহ নন-ক্যাডারে প্রথম ও দ্বিতীয় শ্রেণিতে মোট ১ হাজার ২৬৯টি পদের জন্য সুপারিশ করেছে পিএসসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*