Thursday , 28 January 2021
আপডেট
Home » খেলাধুলা » অবশেষে ভারতের ভিসা পেলেন সাবিনা-কৃষ্ণা
অবশেষে ভারতের ভিসা পেলেন সাবিনা-কৃষ্ণা

অবশেষে ভারতের ভিসা পেলেন সাবিনা-কৃষ্ণা

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশের নারী ফুটবলে একটি আলোচিত নাম সাবিনা খাতুন। গোলমেশিন খ্যাত এই ফুবলার জাতীয় নারী দলের অধিনায়ক। খেলেছেন মালদ্বীপ লিগে। এবার যাচ্ছেন ইন্ডিয়ান উইমেনস লিগে খেলতে। অনূর্ধ্ব-১৬ দলের অধিনায়ক কৃষ্ণা রানীকে সঙ্গে নিয়ে শিগগিরই ভারতের উদ্দেশে উড়াল দিবেন। ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন থেকে রোববার ভিসা পেয়েছেন লাল সবুজ দলের এই দুই নারী ফুটবলার।
ভারতের ভিসা পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন সাবিনা খাতুন নিজেই। শেষ পর্যন্ত ভিসা পেয়ে খুবই ভালো লাগছে। আশা করি আগামীকাল (সোমবার) সকালেই রওনা হব। ভারতীয় দূতাবাস থেকে আমাদের শুভেচ্ছাও জানানো হয়েছে। ২৫ মার্চ মাঠে গড়াবে ইন্ডিয়ান উইমেন্স লিগ। ২৬ মার্চ নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামার কথা সাবিনা-কৃষ্ণার তামিলনাড়ুর সিথু এফসি ক্লাবের। তাই কন্ডিশনের সঙ্গে খাপ মানিয়ে নিতে ১৫ মার্চের ক্লাবটির ক্যাম্পে যোগ দেয়ার কথা জাতীয় দলের অধিনায়ক সাবিনা খাতুন এবং বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দলের অধিনায়ক কৃষ্ণা রানী সরকারের।
গত ৭ মার্চ ভিসার জন্য আবেদন করেন সাবিনা খাতুন ও কৃষ্ণা রানী সরকার। এরপর ১৩ মার্চ অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন থেকে সাবিনা-কৃষ্ণার জন্য ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনে চিঠিও দেয়া হয়। কিন্তু অজ্ঞাত কারণে (২৪ মার্চ) শনিবার পর্যন্ত তাদের ভিসা দেয়নি ভারতীয় হাইকমিশন। অবশেষে আজ মিলল সেই কাঙ্ক্ষিত ভিসা।
বাংলাদেশের প্রথম নারী ফুটবলার হিসেবে একাধিকবার বিদেশে খেরেছেন সাবিনা খাতুন। টানাদুইবার মালদ্বীপে ঘরোয়া ফুটবলে খেলে সুনাম অর্জন করেছে গোল মেশিন খ্যাত এই ফুটবলার। তবে এবারই প্রথম বিদেশে খেলতে যাচ্ছেন জাতীয় দলের আরেক ফরোয়ার্ড কৃষ্ণা রানী সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*