Tuesday , 27 October 2020
আপডেট
Home » খেলাধুলা » সাউথ এশিয়ান আরচ্যারীতে বাংলাদেশ চ্যাম্পিয়ন
সাউথ এশিয়ান আরচ্যারীতে বাংলাদেশ চ্যাম্পিয়ন

সাউথ এশিয়ান আরচ্যারীতে বাংলাদেশ চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক : সাউথ এশিয়ান আরচ্যারী চ্যাম্পিয়নশিপে অভাবনীয় সাফল্য বয়ে এনেছে স্বাগতিক বাংলাদেশ আরচ্যারী দল। দীর্ঘ এক দশক পর ঘরের মাঠে অনুষ্ঠিত তৃতীয় আসরে ছয়টি স্বর্ণ, ৫াঁচটি রৌপ্য ও একটি তাম্রসহ মোট ১২টি পদক জিতেছে লাল সবুজের দল। যেখানে আগের দুই আসরে কোন পদকই মেলেনি রোমান-শ্যামলীদের ভাগ্যে। মঙ্গলবার বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) অনুষ্ঠিত সমাপনী দিনে পদকের জন্য লড়ে প্রতিযোগীরা। এদিন রিকার্ভ পুরুষ এককে স্বদেশী মো. রুমান সানাকে ৭-১ সেট পয়েন্টের ব্যবধানে হারিয়ে দেশকে প্রথম স্বর্ণ এনে দেন বাংলাদেশের মো. ইব্রাহিম শেখ রেজোয়ান। তবে একই ইভেন্টে মহিলা এককে স্বর্ণ জিততে পারেনি বাংলাদেশ। রিকার্ভ মহিলা এককে বাংলাদেশের নাসরিন আক্তারকে ৬-৩ সেট পয়েন্টের ব্যবধানে হারিয়ে স্বর্ণ জিতে নিয়েছেন ভারতের হিমানী। ফলে রুপা নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে নাসরিনকে।
কম্পাউন্ড পুরুষ এককে স্বদেশী ভেনকাতাদ্রি কুন্দেরুকে ১৪৪-১৪১ স্কোরের ব্যবধানে পরাজিত করে স্বর্ণ জেতেন ভারতের হারস পরসার। একই ইভেন্টের মহিলা এককে অবশ্য সোনা জিতেছে বাংলাদেশ। স্বদেশী সুস্মিতা বনিককে ১৪০-১৩৩ স্কোরের ব্যবধানে হারিয়ে স্বর্ণ জিতে নেন রোকসানা আক্তার।
রিকার্ভ মিশ্র দলগতভাবে ভারতীয় সুমেদ ভি মোহোদ ও হিমানী জুটিকে ৫-১ সেট পয়েন্টের ব্যবধানে পরাজিত করে স্বর্ণ পদক জেতেন বাংলাদেশের মো. রুমান সানা ও নাসরিন আক্তার জুটি। কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টেও স্বর্ণ জিতেছে বাংলাদেশ। ভারতের ভেনকাতাদ্রি কুন্দেরু ও ইশা কেতন পাওয়ারকে ১৫৩-১৪৮ স্কোরের ব্যবধানে হারিয়ে স্বর্ণ জিতেছে বাংলাদেশের অসীম কুমার দাস ও বন্যা আক্তার।
রিকার্ভ মহিলা দলগত ইভেন্টে স্বাগতিক বাংলাদেশের নাসরিন আক্তার, মোসাম্মৎ রাদিয়া আক্তার শাপল ও মিস রাবেয়া খাতুনকে ৬-২ সেট পয়েন্টে হারিয়ে সোনা জিতেছে ভারতের হিমানী, কির্তি ও রিতা সাওয়াইয়ান। অপরদিকে কম্পাউন্ড পুরুষ দলগতভাবে ভারতের ভেনকাতাদ্রি কুন্দেরু, মায়াংক রাওয়াত ও হারস পরসারকে ২২৬-২২৫ স্কোরের ব্যবধানে হারিয়ে সোনা জিতেছে স্বাগতিক দলের অসীম কুমার দাস, আবুল কাশেম মামুন ও মো: আশিকুজ্জামান অনয়।
রিকার্ভ পুরুষ দলগতভাবে সোনা জিতেছে বাংলাদেশ। ভারতের সুমেদ ভি মোহোদ, আকাশ ও ভিনায়েক ভারমাকে ৬-২ সেট পয়েন্টে পরাজিত করে সোনা জিতেছে স্বাগতিক দলের মো. রুমান সানা, মো. ইব্রাহিম শেখ রেজোয়ান ও মোহাম্মদ তামিমুল ইসলাম। অপরদিকে কম্পাউন্ড মহিলা দলগত ফাইনালে হেরেছে স্বাগতিকরা। বাংলাদেশের বন্যা আক্তার, সুস্মিতা বনিক ও রোকসানাকে ২২৭-২২০ স্কোরের ব্যবধানে হারিয়ে সোনা জিতে নিয়েছে ভারতের ইশা কেতান পাওয়ার, ববিতা কুমারী ও সৌচিত্র তওরাংবাম।
ফাইনাল খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড.বীরেন শিকদার। এ সময় উপস্থিত ছিলেন বিকেএসপি’র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো, সামছুর রহমান ও বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*