Friday , 23 October 2020
আপডেট
Home » খেলাধুলা » সাদাকালোর আজীবন সম্মাননা ও দাবা পুরস্কার বিতরণ
সাদাকালোর আজীবন সম্মাননা ও দাবা পুরস্কার বিতরণ

সাদাকালোর আজীবন সম্মাননা ও দাবা পুরস্কার বিতরণ

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশের একমাত্র দাবা পত্রিকা ‘সাদাকালো৬৪’ দাবাড়ুদের ২০১৭ সালের পারফর্মেন্সের জন্য শনিবার পুরস্কৃত করেছে। দ্বিতীয়বারের মত আয়োজিত এ সম্মাননা প্রদান অনুষ্ঠানে এ বছর মোট ৯টি ক্যাটাগরিতে পুরস্কার ও সম্মাননা প্রদান করা হয়।
সেরা খেলোয়াড় ২০১৭ হয়েছেন- গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব, সেরা খেলোয়াড় (মহিলা) ২০১৭ হয়েছেন- মহিলা আন্তর্জাতিক মাস্টার শামীমা আক্তার, সেরা জুনিয়র খেলোয়াড় (বালক) ২০১৭ হয়েছেন- ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, সেরা জুনিয়র খেলোয়াড় (বালিকা) ২০১৭ হয়েছেন- নোশিন আনজুম, সেরা উদীয়মান খেলোয়াড় ২০১৭ হয়েছেন- স্বর্ণাভ চৌধুরী, সেরা সংগঠক ২০১৭ নির্বাচিত হয়েছে- শেখ রাসেল চেস ক্লাব, সেরা সংগঠক (জেলা) ২০১৭ নির্বাচিত হয়েছে- চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (দাবা)। আজীবন সম্মাননা ২০১৭ প্রদান করা হয়েছে বিশিষ্ট দাবা সংগঠক, সাবেক জাতীয় দাবাড়ু ও বাংলাদেশের দাবার অন্যতম পথিকৃৎ কাম্বার আলী-কে, ও ২০১৭ সালে দাবার সর্বোচ্চ সংস্থা ফিদে কর্তৃক খেতাব বা নর্ম প্রাপ্তদের সম্মাননা দেয়া হয়।
বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় আয়োজিত, এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কম্পিউটার বিজ্ঞানী, শিক্ষক, কলামিস্ট এবং লেখক অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি ও বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের কার্যনির্বাহী সদস্য কেএম শহিদউল্ল্যা, প্রবীণ দাবা সংগঠক জাহাঙ্গীর কবীর, বিশিষ্ট লেখক, বাংলাদেশ টেলিভিশনের শিল্প নির্দেশনা শাখার নিয়ন্ত্রক (ডিজাইন) একেএম জাহিদুল মোস্তফা।
অনুষ্ঠানে দাবাড়ু, সংগঠক, দাবা অঙ্গনের বিশিষ্টজনেরা স্মৃতিচারণায় মুখরিত হন, অনুষ্ঠান হয়ে উঠে তরুণ ও অভিজ্ঞদের মিলনমেলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*