Sunday , 25 October 2020
আপডেট
Home » তথ্য ও প্রযুক্তি » দেশে হুয়াওয়ে ওয়াই নাইন এর অগ্রিম বুকিং শুরু
দেশে হুয়াওয়ে ওয়াই নাইন এর অগ্রিম বুকিং শুরু

দেশে হুয়াওয়ে ওয়াই নাইন এর অগ্রিম বুকিং শুরু

আজকের প্রভাত প্রতিবেদক : ওয়াই সিরিজের ফ্ল্যাগশিপ ডিভাইস ওয়াই নাইন ২০১৮ মডেলের নতুন স্মার্টফোন দেশের বাজারে নিয়ে এলো বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে। চার ক্যামেরা, হুয়াওয়ে ফুলভিউ ডিসপ্লে ও তিনটি কার্ড স্লটসমৃদ্ধ হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৮ মধ্যম বাজেটের তরুণ প্রজন্মের স্মার্টফোন।
দৃষ্টিনন্দন ডিজাইন ও সাশ্রয়ী দামে স্মার্টফোন ব্যবহারে আগ্রহী শিক্ষার্থী, তরুণ প্রজন্ম ও তরুণ কর্মজীবীদের কথা মাথায় রেখে হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৮ স্মার্টফোনটি বাজারে আনা হয়েছে।
ফোনটিতে রয়েছে ৫.৯ ইঞ্চির হুয়াওয়ে ফুলভিউ ডিসপ্লের এ মোবাইলে গেমিং অভিজ্ঞতা এবং ঝকঝকে ভিডিওয়ের সুবিধা রয়েছে। এছাড়াও ১৩ ও ২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ১৬ ও ২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে।
৪০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারির এ স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রোয়েড ওরিও অপারেটিং সিস্টেম। রয়েছে ৩ জিবি র‌্যাম, ৩২ জিবি রম ও ২.৩৬+১.৭ গিগাহার্টজের ৬৪ বিট অক্টা-কোর হাইসিলিকন কিরিন ৬৫৯ প্রসেসর।
চমৎকার বিষয় হচ্ছে ফোনটির তিনটি কার্ড স্লটের মধ্যে দুটিতে সিমকার্ড এবং একটিতে সর্বোচ্চ ২৫৬ জিবি পর্যন্ত মাইক্রোএসডি কার্ড ব্যবহার করা যাবে। হ্যান্ডসেটটির আরেকটি মজার ফিচার হচ্ছে ‘ফেস আনলক’ প্রযুক্তি যা উন্নত নিরাপত্তা নিশ্চিৎ করে।
হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ)-এর ডেপুটি কান্ট্রি ডিরেক্টর জিয়াউদ্দিন চৌধুরী বলেন, “তরুণ প্রজন্ম সবসময় ভিন্নতা খোঁজে। একই সঙ্গে চমৎকার ডিসপ্লের ব্যবহার এবং উন্নত ছবি তোলা তাদের জীবন ব্যবস্থার সঙ্গে মিশে আছে ওতপ্রোতভাবে।
আজ থেকে শুরু করে আগামি ৭ এপ্রিল পর্যন্ত মাত্র ৩০০০ টাকা দিয়ে নতুন হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৮-এর জন্য অগ্রিম বুকিং দিতে পারবেন আগ্রহী ক্রেতারা। ক্রেতারা তাদের নিজস্ব মোবাইল থেকে HW <স্পেস> Y9 টাইপ করে ৬৯৬৯ নম্বরে ম্যাসেজ পাঠিয়ে অগ্রিম বুকিং দিতে পারবেন। অগ্রিম বুকিং দেয়া ক্রেতারা উপহার হিসেবে পাবেন একটি করে হুয়াওয়ে কালার ব্যান্ড এ১।
উল্লেখ্য, বাংলাদেশের বাজারে মাত্র ১৯,৫৯০ টাকায় ক্রয় করা যাবে হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৮। এছাড়া গ্রামীণফোন গ্রাহকরা ১৪ দিনের মেয়াদে বিনামূল্যে চার জিবি ইন্টারনেট ব্যবহারের সুযোগ পাবেন নতুন এ হ্যান্ডসেট ক্রয়ের ক্ষেত্রে। হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৮ ক্রয়ের সঙ্গে মাত্র ৪০০ টাকা পরিশোধ করলে ১ বছরের পরিবর্তে ২ বছরের বিক্রয়োত্তর সেবা গ্রহণের সুযোগ পাবেন ক্রেতারা।
আগামি ৮ এপ্রিল, ২০১৮ থেকে দেশব্যাপী ৬৪ জেলায় সব হুয়াওয়ে ব্র্যান্ড শপ এবং অনুমোদিত সব মোবাইল আউটলেট থেকে হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৮ ক্রয় করা যাবে।
ওয়াই নাইন ২০১৮ সম্পর্কে বিস্তারিত জানতে: https://consumer.huawei.com/bd/phones/y9-2018

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*