Tuesday , 27 October 2020
আপডেট
Home » গরম খবর » দেশে ইসলামি সংস্কৃতির চর্চা হোক: প্রধানমন্ত্রী
দেশে ইসলামি সংস্কৃতির চর্চা হোক: প্রধানমন্ত্রী

দেশে ইসলামি সংস্কৃতির চর্চা হোক: প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট: সবাইকে স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালনের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানুষ ধর্ম সম্পর্কে জানুক, ধর্মের প্রচার ও প্রসার হোক এবং দেশে ইসলামি সংস্কৃতির চর্চা হোক।
তিনি বলেন, ধর্মীয় অপব্যাখ্যা দিয়ে ইসলাম ধর্মের সুনাম ক্ষুণ্ণ করা হচ্ছে। আমরা চাই মানুষ ইসলাম সম্পর্কে সঠিক জ্ঞান লাভ করুক।
বৃহস্পতিবার দুপুরে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের কয়েকটি জেলা-উপজেলায় ৯টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন ও নির্মাণকাজের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
যেসব এলাকায় মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন ও নির্মাণকাজের উদ্বোধন করা হয়েছে, সেসব জেলা উপজেলা হলো-গোপালগঞ্জের টুঙ্গিপাড়া, ঝালকাঠির রাজাপুর, খুলনা জেলা সদর, বগুড়ার শেরপুর, রংপুর জেলা সদর, ময়মনসিংহ জেলা সদর, সিলেটের দক্ষিণ সুরমা, নোয়াখালী জেলা সদর ও চট্টগ্রামের কল্পলোক আবাসিক এলাকা।
প্রধানমন্ত্রী বলেন, ‘প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন শীর্ষক প্রকল্পের আওতায় প্রথম পর্যায়ে এই ৯টির কাজ শুরু করা হলো।’ তিনি আরও বলেন, ‘আমরা সেটাই চাই, বাংলাদেশের মানুষ গড়ে উঠবে অসাম্প্রদায়িক চেতনায়। সবাই নিজ নিজ ধর্ম পালন করবে স্বাধীনভাবে।’
এরপর প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে উদ্বোধন করা ৯টি মডেল মসজিদের ইমামসহ স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় গণভবনে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*