Friday , 30 October 2020
আপডেট
Home » জাতীয় » জাবিতে পুলিশের টিয়ারশেল, গুলি, প্রক্টরসহ আহত ২০
জাবিতে পুলিশের টিয়ারশেল, গুলি, প্রক্টরসহ আহত ২০

জাবিতে পুলিশের টিয়ারশেল, গুলি, প্রক্টরসহ আহত ২০

ডেস্ক রিপোর্ট: কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর টিয়ারশেল নিক্ষেপ করেছে পুলিশ। পুলিশের হামলায় আন্দোলনকারীরা ঢাকা-আরিচা মহাসড়ক থেকে ছত্রভঙ্গ হয়ে ক্যাম্পাসের ভেতরে অবস্থান নিয়েছেন।
সোমবার বেলা পৌনে ১টার দিকে মহাসড়কে অবস্থানকারী শিক্ষার্থীদের ওপর ৪০টির মতো টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। এতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরসহ ২০ জন শিক্ষার্থী আহত হন। তাদের বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে নেয়া হয়েছে। এদের মধ্যে ৫ থেকে ৬ জনের অবস্থা গুরুতর। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের পরিস্থিতি এখনো উত্তাল।
আন্দোলনকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়ছে। পুলিশও তাদের দিকে থেমে থেকে টিয়ারশেল নিক্ষেপ করছে।
এর আগে সকাল সাড়ে ৯টায় সাধারণ শিক্ষার্থীবৃন্দের ব্যানারে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে শিক্ষার্থীদের একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি বিশ্বদ্যালয়ের বিভিন্ন অনুষদ ও বিভাগ প্রদক্ষিণ করে সকাল সাড়ে ১০টার দিয়ে জয়বাংলা গেইট দিয়ে বের হয়ে প্রধান ফটকের সামনেই অবস্থান নেয়। এতে সড়কের দুপাশে বাঁধে তীব্র যানজট।
সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ঘটনাস্থলে এসে শিক্ষার্থীদের সঙ্গে দফায় দফায় কথা বলেন। বেশ কয়েকবার শিক্ষার্থীদের মহাসড়ক ছেড়ে দিয়ে বিশ্ববিদ্যালয়ে ফিরে যাওয়ার আহ্বান জানান। কিন্তু আন্দোলনকারীদের পক্ষ থেকে এ আহ্বান প্রত্যাখ্যান করে দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*