Wednesday , 21 October 2020
আপডেট
Home » তথ্য ও প্রযুক্তি » বাজারে এসেছে লাল রঙের আইফোন ৮ এবং আইফোন ৮ প্লাস
বাজারে এসেছে লাল রঙের আইফোন ৮ এবং আইফোন ৮ প্লাস

বাজারে এসেছে লাল রঙের আইফোন ৮ এবং আইফোন ৮ প্লাস

আজকের প্রভাত ডেস্ক : লাল রঙের স্পেশাল এডিশনের আইফোন ৮ এবং ৮ প্লাস বাজারে আনলো টেক জায়ান্ট অ্যাপল। কোম্পানিটি গতকাল সোমবার নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে এ সংক্রান্ত একটি ব্লগপোস্টে এ তথ্য জানায়।
দাতব্য সংস্থা ‘রেড’এর সাথে অংশীদারিত্বমূলক একটি প্রকল্পের অংশ হিসেবে আইফোন ৮ ও ৮ প্লাস রেড তৈরি করেছে টেক জায়ান্ট। ফোনগুলো বিক্রির পর লভ্যাংশের একটি অর্থ যাবে রেড নামক এইডস আক্রান্তদের নিয়ে কাজ করা একটি দাতব্য সংস্থার কাছে। দাতব্য সংস্থাটি আফ্রিকার আটটি দেশে এইচআইভি বা এইডস নিয়ে সচেতনতা বাড়াতে এবং আক্রান্তদের চিকিৎসা সহায়তা দিয়ে থাকে।
আইফোন ৮ ও আইফোন ৮ প্লাসের গ্রে, সিলভার ও গোল্ড মডেলের সাথে যুক্ত হলো লাল রঙের ভ্যারিয়েশন। এগুলোর স্পেসিফিকেশন অন্যান্য কালার ভ্যারিয়েন্টের মতোই থাকবে। একই সাথে আইফোন ১০ এর জন্য লাল রঙের লেদার কভারও বিক্রির ঘোষণা দিয়েছে অ্যাপল।
উল্লেখ্য, গতবছরও আইফোন ৭ এবং ৭ প্লাসেরও রেড ভার্সন শুরু করেছিল অ্যাপল। আইফোন ৮ ও ১০ উন্মুক্ত করার পর লাল রঙের আইফোন ৭ ও ৭ প্লাসের উৎপাদন বন্ধ করা হয়।
প্রযুক্তি বিশ্লেষকদের ধারণা, আইফোন ৮ ও ৮ প্লাস এর লাল সংস্করণটিও হয়তো মাস ছয়েক বিক্রি হবে। আইফোন ৮ রেড এর দাম শুরু ৬৯৯ ডলার থেকে এবং আইফোন ৮ প্লাস রেড এর দাম ৭৯৯ ডলার থেকে। ১০ এপ্রিল বিশেষ সংস্করণের এ ফোনগুলোর প্রিঅর্ডার নেয়া শুরু হবে এবং নির্ধারিত দেশসমূহে ১৩ এপ্রিল থেকে ডিভাইসগুলোর শিপমেন্ট শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*