Tuesday , 20 April 2021
আপডেট
Home » আপডেট নিউজ » যুব অলিম্পিকের বাছাই পর্ব খেলতে থাইল্যান্ড যাচ্ছে বাংলাদেশ হকি দল
যুব অলিম্পিকের বাছাই পর্ব খেলতে থাইল্যান্ড যাচ্ছে বাংলাদেশ হকি দল

যুব অলিম্পিকের বাছাই পর্ব খেলতে থাইল্যান্ড যাচ্ছে বাংলাদেশ হকি দল

ক্রীড়া প্রতিবেদক : আগামী অক্টোবরে আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্সে বসবে যুব অলিম্পিকের আসর। এ বৈশ্বিক ক্রীড়া আসরে বিভিন্ন ইভেন্টে অংশ নিচ্ছে বাংলাদেশও। এই অলিম্পিকে খেলার আশায় হকির বাছাই পর্ব খেলবে বাংলাদেশ। আগামী ২৫ থেকে ২৯ এপ্রিল থাইল্যান্ডে শুরু হবে যুব অলিম্পিক হকির বাছাই পর্বের খেলা। এই বাছাই পর্বের খেলা সামনে রেখে বুধবার বাংলাদেশ যুব হকি দলের ফটোসেশন ও জার্সি উম্মোচন করার পর নিজেদের প্রত্যাশার কথা জানান ফেডারেশনের কর্তা, কোচ ও খেলোয়াড়রা। এশিয়া অঞ্চলের বাছ্ইা পর্বের সেরা দু’টি দল যুব অলিম্পিকের চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পাবে। চূড়ান্ত পর্বের খেলার স্বপ্ন দেখছে বাংলাদেশ।
যুব অলিম্পিকের বাছাই পর্বকে সামনে রেখে মালয়েশিয়ান কোচ গোবিনাথন কৃষ্ণমূতিকে নিয়োগ দিয়েছে হকি ফেডারেশন। বর্তমানে যুব হকি দল নিয়ে কাজ করছেন তিনি। গোবিনাথন জানান, আসন্ন বাছাই পর্বে সাফল্যের আশায় রয়েছে তার দল। টুর্নামেন্টে এশিয়ার সেরা দলগুলো সঙ্গে লড়বে বাংলাদেশ। সেভাবেই প্রস্তুতি নিচ্ছে যুব হকি দল। দলে রয়েছে প্রতিভাবান কিছু খেলোয়াড়। বাছাই পর্বে ইতিবাচক খেলে সাফল্য পেতে চায় গোবিনাথনের দল। গোবিনাথন আগে জানিয়েছিলেন, হকিতে আন্তর্জাতিক ম্যাচে খুব ভালো করতে না পারার কারণ হলো প্রস্তুতি ম্যাচের অভাব। প্রস্তুতি ম্যাচ খেললে বড় মঞ্চে গিয়ে খেলোয়াড়রা চাপ অনুভব করেন না। প্রস্তুতি ম্যাচ বেশি খেললে ছেলেরা খেলার সময় টেম্পারামেন্ট ধরে রাখতে পারে এবং বেশি চাপ নিয়ে ভালো খেলতে পারে। সেদিকে দৃষ্টি দিচ্ছে যুব হকি দল। এর আগে ২০১৪ সালে বাংলাদেশের কোচ ছিলেন গোবিনাথান। আবার দায়িত্ব নিয়ে সাফল্য পেতেই মুখিয়ে রয়েছেন তিনি।
এদিকে হকি ফেডারেশন সাধারণ সম্পাদক আবদুস সাদেকের জানান, দল ভালো করবে বলে প্রত্যাশা তার। বাছাই পর্বে সাফল্য পাবে হকি দল। বাংলাদেশ যুব হকি দলের অধিনায়ক সোহানুর রহমান সবুজ। তিনি জানান, তারা প্রস্তুতি নিচ্ছেন, যাতে টুর্নামেন্টে ভালো কিছু করতে পারেন। কোচ গোবিনাথনের অধীনে দল সাফল্য পেতেই খেলবে। যুব অলিম্পিকের বাছাইয়ে বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। এই গ্রুপে রয়েছে মালয়েশিয়া, সিঙ্গাপুর, পাকিস্তান, থাইল্যান্ড, কম্বোডিয়া ও চাইনিজ তাইপে। বাছাই পর্বের উদ্বোধনী দিনেই বাংলাদেশ খেলবে সিঙ্গাপুরের বিপক্ষে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*