Sunday , 11 April 2021
আপডেট
Home » জাতীয় » বি. চৌধুরীর ঐক্যের ডাক
বি. চৌধুরীর ঐক্যের ডাক

বি. চৌধুরীর ঐক্যের ডাক

ডেস্ক রিপোর্ট: বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও যুক্তফ্রন্টের চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী গণতন্ত্র রক্ষায় ভুল বোঝাবুঝির অবসান করে বৃহত্তর ঐক্য গড়ে তোলার জন্য রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন।
বৃহস্পতিবার দলের কুড়িল বিশ্বরোডের কেন্দ্রীয় কার্যালয়ে বিকল্পধারার নেতাকর্মীদের জন্য আয়োজিত প্রশিক্ষণ কর্মসূচির সমাপনী অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি। বি. চৌধুরী বলেন, বাংলাদেশে গণতন্ত্র সংকুচিত হতে হতে যখন নিশ্চিহ্ন হওয়ার পথে তখন সব ভুল বোঝাবুঝির অবসান করে গণতন্ত্রপ্রিয় মানুষ এবং যেসব রাজনৈতিক দল স্বাধীনতা সার্বভৌমত্ব এবং উদার গণতন্ত্রের সপক্ষে রয়েছেন তাদের সবার ঐক্যবদ্ধ হওয়ার সময় এসেছে।
এই লক্ষ্যে রাজনৈতিক দলগুলোকে একই সঙ্গে কাজ করতে হবে, যাতে ভবিষ্যতে রাজনীতি আবারও গণতন্ত্রবিরোধী রূপ না নেয়। দেশের স্বার্থেই তা নিশ্চিত করতে হবে বলে তিনি উল্লেখ করেন।
সাবেক এই রাষ্ট্রপতি বলেন, আগামী দিনগুলোতে রাজনীতিবিদদের দায়িত্ব হবে তাদের নেতাকর্মী ও ভবিষ্যৎ নেতাদের এই মর্মে প্রশিক্ষিত করে তোলা। সাধারণ আলোচনায় অংশ নেন মঞ্জুর রাশেদ, আজিজ আকন্দ, শাহ আহম্মেদ বাদল, হাফিজুর রহমান ঝান্টু, আইনুল হক, বিএম নিজাম, জানে আলম হাওলাদার, মো. শাহ আলম, আমিনুল ইসলাম বুলু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*