Tuesday , 20 April 2021
আপডেট
Home » জাতীয় » মধ্য আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি শান্তিরক্ষী নিহত
মধ্য আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি শান্তিরক্ষী নিহত

মধ্য আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি শান্তিরক্ষী নিহত

ডেস্ক রিপোর্ট : মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে (সিএআর) জাতিসংঘ মিশনে থাকা দুই বাংলাদেশি শান্তিরক্ষী সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও দুজন। অভিযানিক দায়িত্ব পালনকালে শনিবার দেশটির ইয়ালোক নামক স্থানে স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৪৫ মিনিট এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- সৈনিক আরজান হাওলাদার (৩৪ ই বেঙ্গল-ফরিদপুর) ও সৈনিক (টিএ) মো. রিপুল মিয়া (৩৫ ডিভ লোকেটিং ব্যাটারি আর্টিলারি (রংপুর)। আহতরা হলেন- সৈনিক মো. জামাল উদ্দিন মোল্লাহ (৩৪ ই বেঙ্গল-ফরিদপুর) ও সৈনিক মো. মজাহিদুল ইসলাম (৩৬ এডি রেজিমেন্ট আর্টিলারি-নওগাঁ)। রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)।
এতে বলা হয়, বাংলাদেশি শান্তিরক্ষীরা সামরিক ও অসামরিক যানবাহনের একটি কনভয়ের নিরাপত্তায় নিয়োজিত ছিলেন। পথিমধ্যে দেশটির ইয়ালোক নামক স্থানে কনভয়ের কাঠ বহনকারী একটি ভারী যানবাহন নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে দুর্ঘটনাটি হয়।
নিহত এবং আহতদের সবাই জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ ব্যাটালিয়ন-৪ (ব্যানব্যাট-৪) এর সদস্য। উল্লেখ্য বাংলাদেশ ব্যাটালিয়ন ২০১৪ সালের অক্টোবর থেকে জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে নিয়োজিত রয়েছেন। আহতদের উন্নত চিকিৎসার জন্য মধ্য অফ্রিকান প্রজাতন্ত্রের রাজধানী বাঙ্গুইতে স্থানান্তর করা হয়েছে। ওই দেশে নিয়োজিত অন্য বাংলাদেশি শান্তিরক্ষীরা নিরাপদে আছেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*