Wednesday , 14 April 2021
আপডেট
Home » আপডেট নিউজ » বাংলাদেশ সাপ্লাই চেইন এক্সিলেন্স অ্যাওয়ার্ড- ২০১৮ দেবে আইপিডিসি ও বিএসসিএমএস
বাংলাদেশ সাপ্লাই চেইন এক্সিলেন্স অ্যাওয়ার্ড- ২০১৮ দেবে আইপিডিসি ও বিএসসিএমএস

বাংলাদেশ সাপ্লাই চেইন এক্সিলেন্স অ্যাওয়ার্ড- ২০১৮ দেবে আইপিডিসি ও বিএসসিএমএস

আজকের প্রভাত প্রতিবেদক : ১৯৮১ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের প্রথম বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড এবং বাংলাদেশ সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট সোসাইটি (বিএসসিএমএস) যৌথ উদ্যোগে বাংলাদেশ সাপ্লাই চেইন এক্সিলেন্স অ্যাওয়ার্ড (বিএসসিইএ) ২০১৮ আয়োজন করতে যাচ্ছে। অ্যাওয়ার্ড অনুষ্ঠান সম্পর্কে বিস্তারিত ধারণা প্রদানের লক্ষ্যে দ্যা ডেইলি স্টার-এর সহযোগিতায় বুধবার রাজধানীর ডেইলি স্টার সেন্টারে এক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।
বিএসসিইএ ২০১৮ হলো বাংলাদেশের অভ্যন্তরে কার্যক্রম পরিচালনা করা ইন্ডাস্ট্রিগুলোতে সাপ্লাই চেইন নলেজ বিষয়ে অগ্রগতি ও প্রয়োগের ক্ষেত্রে অসাধারণ ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক অবদানের জন্য একটি সম্মানজনক স্বীকৃতি। অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানের নলেজ পার্টনার থাকবে ইন্টারন্যাশনাল সাপ্লাই চেইন এডুকেশন অ্যালায়েন্স (আইএসসিইএ)। ২০১৭ সালে দেশের ম্যানুফ্যাকচারিং ও সার্ভিস অর্গ্যানাইজেশনের সাপ্লাই চেইন ম্যানেজমেন্টের বিভিন্ন ক্ষেত্রে যারা উল্লেখযোগ্য অবদান রাখতে সক্ষম হয়েছেন, তাদেরকেই এই অ্যাওয়ার্ড প্রদান করা হবে। আইপিডিসি ও বিএসসিএমএস যৌথভাবে এই অ্যাওয়ার্ড প্রদান করবে। সাপ্লাই চেইন পেশাজীবী, তরুণ পেশাজীবী এবং ব্যবসা প্রতিষ্ঠানগুলো ২০১৭ সালে নিজেদের অর্জনগুলো সাবমিট করার মাধ্যমে সম্মানজনক এই অ্যাওয়ার্ডে অংশ নিতে পারবেন।
বিএসসিইএ ২০১৮ অ্যাওয়ার্ড ৭টি ভিন্ন ভিন্ন ক্যাটাগরিতে প্রদান করা হবে। ক্যাটাগরিগুলো হলো কোলাবোরেটিভ সাপ্লাই চেইন; সাপ্লাই চেইন ট্যালেন্ট ডেভেলপমেন্ট; ম্যানুফ্যাকচারিং এক্সিলেন্স; সাপ্লাই চেইন ফাইন্যান্স ম্যানেজমেন্ট; এক্সিলেন্স ইন লজিস্টিক্স, ডিস্ট্রিবিউশন, ট্রান্সপোর্টেশন এন্ড ওয়্যারহাউজ ম্যানেজমেন্ট; ইয়াং সাপ্লাই চেইন ট্যালেন্ট অব দ্যা ইয়ার এবং সাপ্লাই চেইন প্রফেশনাল অব দ্যা ইয়ার। সাপ্লাই চেইন এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৮’র জন্য সম্মানিত বিচারক প্যানেল ১৫টি সেরা অর্জন (৫টি ব্যক্তিগত, ৫টি স্থানীয় এবং ৫টি এমএনসি অর্গ্যানাইজেশন) বাছাই করবেন। অ্যাওয়ার্ড বিজয়ীরা স্বীকৃতিস্বরূপ সম্মাননা স্মারক এবং সনদপত্র পাবেন। এছাড়াও তরুণ অ্যাওয়ার্ড বিজয়ীরা পাবেন আইএসসিইএ সার্টিফিকেশনসহ সম্মাননা স্মারক এবং সনদপত্র। অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠিত হবে আগামী ২১ জুলাই।
আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের এমডি ও সিইও মমিনুল ইসলাম, হেড অব কর্পোরেট কমিউনিকেশন মাহজাবীন ফেরদৌস, নেসলে বাংলাদেশের ডিরেক্টর অফ করপোরেট অ্যাফেয়ার্স ও বিএসসিএমএস-এর প্রেসিডেন্ট নাকিব খান, ইন্টারন্যাশনাল সাপ্লাই চেইন এডুকেশন অ্যালায়েন্সের এশিয়া অঞ্চলের সিইও এজাজুর রহমান এবং ডেইলি স্টারের সহযোগী সম্পাদক ব্রি. জে. (অব.) শহিদুল আনাম খান, এনডিসি, পিএসসি।
আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের এমডি ও সিইও মমিনুল ইসলাম বলেন, কাজ, অভিজ্ঞতা এবং সম্পদের যথোপযুক্ত ব্যবহারের জন্য পারস্পরিক লাভজনক বন্ধুত্ব অত্যাবশ্যক। আইপিডিসি বিশ্বাস করে, সহযোগিতার অপর নাম হলো নতুন উদ্ভাবন এবং ইন্ডাস্ট্রির সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট সেক্টরের সেরাটা বের করে আনার লক্ষ্যে সহযোগিতা বৃদ্ধির জন্য প্রথমবারের মতো এমন একটি উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
নেসলে বাংলাদেশের ডিরেক্টর অফ করপোরেট অ্যাফেয়ার্স ও বিএসসিএমএসের প্রেসিডেন্ট নাকিব খান বলেন, ব্যবসার সাফল্য, জোর প্রতিযোগিতা এবং বৈশ্বিক চ্যালেঞ্জ- এসবই সাপ্লাই চেইনের কার্যকারিতার সঙ্গে সম্পৃক্ত। বিএসসিইএ ২০১৮ বাংলাদেশের অভ্যন্তরে কার্যক্রম পরিচালনা করা ইন্ডাস্ট্রিগুলোতে সাপ্লাই চেইন বিষয়ে অগ্রগতি ও প্রয়োগের ক্ষেত্রে অসাধারণ অবদানের স্বীকৃতি প্রদানের একটি বৃহৎ উদ্যোগ। এই উদ্যোগ আমাদের ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে উন্নীত হওয়ার স্বপ্ন পূরণসহ ‘ডেভেলপিং রেসপন্সিভনেস’ বিষয়ে ইতিবাচক অবদান রাখতে সক্ষম হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*