Saturday , 17 April 2021
আপডেট
Home » আপডেট নিউজ » ডাচ-বাংলাকে মাইক্রোসফটের সেবা দেবে ইজেনারেশন
ডাচ-বাংলাকে মাইক্রোসফটের সেবা দেবে ইজেনারেশন

ডাচ-বাংলাকে মাইক্রোসফটের সেবা দেবে ইজেনারেশন

আজকের প্রভাত প্রতিবেদক : মাইক্রোসফট সল্যুশন সেবা দিতে মাইক্রোসফট বাংলাদেশের লাইসেন্সিং সল্যুউশনস পার্টনার (এলএসপি) ইজেনারেশন লিমিটেড সম্প্রতি ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের (ডিবিবিএল) সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছে।
ব্যাংকটির মতিঝিলস্থ প্রধান কার্যালয়ে ইজেনারেশন গ্রুপের চিফ বিজনেজ ডেভলপমেন্ট অফিসার মনোয়ার হোসাইন খান এবং ডিবিবিএলের হেড অব আইটি অপারেশনস এমদাদুল হক নিজ নিজ প্রতিষ্ঠানের হয়ে চুক্তিতে স্বাক্ষর করেন।
অনুষ্ঠানে ডিবিবিএলের চেয়ারম্যান সায়েম আহমেদ, ইজেনারেশন গ্রুপের চেয়ারম্যান শামীম আহসান, মাইক্রোসফটের বাংলাদেশ, নেপাল, ভূটান ও লাওসের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির, ডিবিবিএলের ব্যবস্থাপনা পরিচালক আবুল কাশেম মো. শিরিন, ইজেনারেশন গ্রুপের নির্বাহী ভাইস চেয়ারম্যান এসএম আশরাফুল ইসলাম, ডিবিবিএলের এভিপি ও চিফ টেকনোলজি অফিসার মো. আবুল কাশেম খান এবং মাইক্রোসফট বাংলাদেশের কর্পোরেট অ্যাকাউন্টস লিড জিয়াউল হক মল্লিক উপস্থিত ছিলেন।
মাইক্রোসফট বাংলাদেশ, নেপাল, ভূটান ও লাওসের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির বলেন, ইন্টারনেট অব থিংস (আইওটি), মেশিন লার্নিং, আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স এবং ব্লক চেইনের মতো ফিনটেক সল্যুশন তৈরিতে বাংলাদেশসহ বিশ্বব্যাপী সফটওয়্যার প্রতিষ্ঠানগুলোর সঙ্গে কাজ করছে মাইক্রোসফট। ডিবিবিএলের সঙ্গে অংশীদারিত্বের মাধ্যমে দেশীয় প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করার ব্যাপারে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।
ইজেনারেশন গ্রুপের চেয়ারম্যান শামীম আহসান বলেন, ইজেনারেশন ইতিমধ্যেই দুবাইভিত্তিক একটি কোম্পানির জন্য ব্লকচেইন ও আর্টিফিসিয়াল নির্ভর ফিনটেক প্ল্যাটফর্ম তৈরি করছে। আন্তর্জাতিক বাজারে ফিনটেক তৈরির অভিজ্ঞতা কাজে লাগিয়ে বাংলাদেশ ব্যাংকের নীতিমালা অনুসারে আমরা স্থানীয় প্রতিষ্ঠানগুলোর সঙ্গে কাজ করতে যাচ্ছি। ডিবিবিএলের সঙ্গে এই চুক্তি ডিজিটাল ট্রান্সফরমেশনের প্রাথমিক ধাপ মাত্র।
ডাচবাংলা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আবুল কাশেম মো. শিরিন বলেন, জনসাধারণকে গুণগত মানসম্পন্ন ব্যাংকিং সেবা দিতে পারায় ডিবিবিএল গর্বিত। আমরা আমাদের ডিজিটাল ট্রান্সফকরমেশন পার্টনার হিসেবে ইজেনারেশনকে পেয়ে আনন্দিত এবং ডিসরাপ্টিভ টেকনোলজি ব্যবহারের ক্ষেত্রে দেশের অন্যতম অগ্রগামী ব্যাংক হিসেবে প্রতিষ্ঠা পেতে আমাদের যাত্রা আরও সুদৃঢ় হল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*