Tuesday , 20 April 2021
আপডেট
Home » আপডেট নিউজ » নতুন ট্যাব আনছে শাওমি
নতুন ট্যাব আনছে শাওমি

নতুন ট্যাব আনছে শাওমি

আজকের প্রভাত ডেস্ক  : নতুন ট্যাব আনছে চীনের রাইজিং স্টার শাওমি। ট্যাবটির মডেল মি প্যাড ফোর। এই ট্যাবটিতে ফেস আনলক ফিচার রয়েছে।
চীনের প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট উইবো জানিয়েছে, শাওমির নতুন ট্যাবে আর্টিফিসিয়াল ইন্টেলেজেন্সি ভিত্তিক ফেসিয়াল রিকগনিশন প্রযুক্তি ব্যবহৃত হয়েছে। এটি বাজারে আসলে ডিভাইসটি হবে ফেস আনলক প্রযুক্তি সম্বলিত বিশ্বের প্রথম ট্যাব। তবে ডিভাইসটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকছে না।
এআই ভিত্তিক ফেস আনলক ফিচারের মাধ্যম ডিভাইসের ফ্রন্ট ক্যামেরা দিয়ে ফেস আনলক ফিচার কাজ করবে। অর্থাৎ এই ডিভাইসে ফেস আনলকের জন্য আলাদা সেন্সর থাকবে না। আর এই খবর সত্যি হলে মি প্যাড ফোর ট্যাবটিতে ফেস আনলক ফিচার সহ কোম্পানির প্রথম ট্যাবলেট হবে। যদিও নতুন এই পোস্টে ফেস আনলক ফিচার ছাড়াও মি প্যাড ফোর সম্পর্কে অন্য কোন তথ্য জানায়নি শাওমি।
আগে পাওয়া রিপোর্ট থেকে জানা গেছে মি প্যাড ফোরে থাকছে ৮ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। এটি পরিচালনার জন্য রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট। ব্যাকআপের জন্য আছে ৬০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। শাওমির নতুন এই ট্যাবটিতে আছে ১৩ মেগাপিক্সেলের অমনিভিশন সেন্সর। এর সামনে রয়েছে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এই ক্যামেরায় পোট্রেট মোড রয়েছে।
ইন্টারনেটে ফাঁস হওয়া খবর অনুযায়ী মি প্যাড ফোর ডিভাইসটি ৪ ও ৬ জিবি র‌্যাম ভার্সনে পাওয়া যাবে। ৪ জিবি র‌্যামের সঙ্গে থাকছে ৬৪ জিবি রম। ৬ জিবি র‌্যামের ট্যাবটি পাওয়া যাবে ১২৮ জিবি রমে।
ফোরজি এলটিই কানেকটিভিটি সমৃদ্ধ ৪ জিবি র‌্যামের ট্যাবটির দাম চীনের বাজারে হবে ১৪৯৯ ইয়েন। অন্যদিকে ৬ জিবি র‌্যাম ভার্সনের ট্যাবটির দাম ধরা হয়েছে ১৯৯৯ ইয়েন।
আগামী মাসের শুরুতেই এটি বাজারে পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*