Saturday , 17 April 2021
আপডেট
Home » আপডেট নিউজ » বাজারে এসেছে আসুসের নতুন ফোন জেনফোন ম্যাক্স প্রো ওয়ান
বাজারে এসেছে আসুসের নতুন ফোন জেনফোন ম্যাক্স প্রো ওয়ান

বাজারে এসেছে আসুসের নতুন ফোন জেনফোন ম্যাক্স প্রো ওয়ান

আজকের প্রভাত প্রতিবেদক : প্রযুক্তি বিশ্বে সাফল্যের এক নাম আসুস। প্রযুক্তিপ্রেমীদের যেন এক ভরসার নাম আসুস ,ইলেকট্রনিক জগতে মোবাইল, লেপটপ, ট্যাবলেটসহ বিভিন্ন ডিজিটাল পণ্য নির্মাতা এই প্রতিষ্ঠান ব্যাপক সাড়া ফেলেছে সমগ্র বিশ্বে। সম্প্রতি বাজারে এসেছে আসুসের নতুন ফোন জেনফোন ম্যাক্স প্রো ওয়ান। তিনটি ভার্সনে ফোনটি পাওয়া যাচ্ছে। এগুলো হলো ৩, ৪ এবং ৬ জিবি র‌্যাম। এই ফোনটিতে শক্তিশালী ব্যাটারি ব্যবহার করা হয়েছে।
আসুস স্মার্টফোন কিছুটা বেশি দামি হয়ে থাকলেও প্রযুক্তিপ্রেমীদের প্রাণে জায়গা করে নিয়েছে খুব স্বল্প সময়ে। আসুস তাদের জেনফোন লাইন আপের নতুন স্মার্টফোন আসুস জেনফোন ম্যাক্স প্রো এম ওয়ান উন্মোচন করেছে ভারতে। ডিভাইসটির প্রথম উন্মোচন করা হয় ভারতে।
এশিয়ার বিভিন্ন দেশের প্রেক্ষাপটের ওপর নজর রেখে এতে দেওয়া হয়েছে ৫হাজার মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের শক্তিশালী ব্যাটারি ও এর মনোমুগ্ধকর ক্যামেরা
অ্যানড্রয়েড ৮.১ অরিও অপারেটিং সিস্টেম চালিত আসুস জেনফোন ম্যাক্স প্রো ওয়ান এর বেজ ভার্সনটি হলো ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রমের। ৪ জিবি র‌্যাম ভার্সনে আছে ৬৪ জিবি রম। ফ্লাগশিপ ভার্সনটিতে রয়েছে ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি রম।
৩ ও ৪ জিবি র‌্যাম ভার্সনের ফোনে আছে ১৩ ও ৫ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। হাই এন্ড ৬ জিবি র‌্যাম ভার্সনের ফোনে আছে ১৬ ও ৫ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। এই ভার্সনটির আন্তর্জাতিক দাম ১৮ হাজার টাকা।
ফোনটিতে রয়েছে ৫.৯৯ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে। ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। এটি পরিচালনার জন্য রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩৬ চিপসেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*