Sunday , 11 April 2021
আপডেট
Home » আপডেট নিউজ » ইমপালস হাসপাতালে রোগী দেখবেন সিঙ্গাপুরের বিশেষজ্ঞ ডাক্তাররা
ইমপালস হাসপাতালে রোগী দেখবেন সিঙ্গাপুরের বিশেষজ্ঞ ডাক্তাররা

ইমপালস হাসপাতালে রোগী দেখবেন সিঙ্গাপুরের বিশেষজ্ঞ ডাক্তাররা

আজকের প্রভাত প্রতিবেদক : বৈদেশিক মুদ্রা সাশ্রয়ের পাশাপাশি বিদেশী বিশেষজ্ঞ ডাক্তারদের দিয়ে দেশেই বিশ^মানের চিকিৎসাসেবা নিশ্চিত করার কথা জানিয়েছেন ইমপাল হাসপাতাল কর্তৃপক্ষ। এলক্ষে প্রতিষ্ঠানটি সিঙ্গাপুরের সুপ্রতিষ্ঠিত ক’টি হাসপাতালের অভিজ্ঞ ডাক্তারদের সাথে চুক্তিবদ্ধ হয়েছেন।
শনিবার ঢাকার তেজগাঁওয়ে অবস্থিত ইমপালস হাসপাতালের কনফারেন্স হলে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ডা: জাহির আল আমিন।
তিনি বলেন, আমাদের দেশ থেকে শুধুমাত্র সামর্থবানরাই বিদেশে গিয়ে চিকিৎসাসেবা নিতে পারছেন। প্রতি বছর বাংলাদেশ থেকে বিপুল সংখ্যক রোগী বিদেশে যান। বিশেষ করে পাশর্^বর্তী দেশ ভারত, সিঙ্গাপুর, থাইল্যান্ডে গিয়ে অনেক রোগী চিকিৎসারসেবা নিয়ে থাকেন। যে কারনে হাজার হাজার কোটি টাকা বিদেশে চলে যায়। তাই আমাদের দেশের রোগীদের আন্তর্জাতিক মানের সেবা প্রদানের লক্ষ্য নিয়ে ইমপালস হাসপাতাল বিদেশী ডাক্তারদের বাংলাদেশে এনেই বিশ^ মানের চিকিৎসাসেবা দেওয়ার উদ্যোগ নিয়েছে। এখন থেকে সিঙ্গাপুর-বাংলাদেশ যৌথ উদ্যোগে ইমপালস হাসপাতালে রোগী দেখবেন সিঙ্গাপুরের বিশেষজ্ঞ ডাক্তারগণ।
প্রফেসর ডা: জাহির আল আমিন আরো বলেন, ইমপালস হাসপাতালে আছে বিশ^মানের ডায়াগনোস্টিক ইকুইপমেন্টস। বিদেশে কাজ করার অভিজ্ঞতা সম্পন্ন চিকিৎসকবৃন্দ এবং বিশেষ ভাবে ট্রেনিং প্রাপ্ত টেকনো লজিস্টগন। তদুপরী বিদেশী বিশেষজ্ঞ চিকিৎসক ইমপালস হাসপাতালে এসে নিয়মিত রোগী দেখবেন। প্রয়োজনে যে কোন প্রসিডিউর ও অপারেনশন করবেন। এছাড়াও জরুরী প্রয়োজনে প্যানেল অব এক্সপার্টদের মধ্যে থেকে যে কেউ দ্রুততম সম্ভাব্য সময়ের মধ্যে ইমপালস হাসপাতালে এটেন্ড করবেন অথবা ভিডিওকনফারেন্স এর মাধ্যমে রোগীর চিকিৎসা নিশ্চিত করবেন।
এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সিঙ্গাপুর থেকে আসা নিউরোসার্জন ডা: টিমোথী লি, কার্ডিওলজিষ্ট ডা: তান কুক সুন, ডা: তে লেসলি, কার্ডিয়াক সার্জন ডা: জেমস ওয়াং ও ডা: তৌফিক ইসলাম, হাসপাতালের সিওও ডা: দবির উদ্দিন আহমেদ।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন হাসপাতালের উপ-ব্যবস্থাপনা পরিচাল ডা: ওয়াদুদ আলী খান, ডা: আতাউর রহমান, প্রফেসর আবদুল হাই, ডা: নিয়াজ টি পারভীন, প্রফেসর কে সি গাংগলি, প্রফেসর মহসিন কাওসার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*