Friday , 23 April 2021
আপডেট
Home » আপডেট নিউজ » দেশব্যাপী অলিম্পিক ডে ১৩ জুলাই
দেশব্যাপী অলিম্পিক ডে ১৩ জুলাই

দেশব্যাপী অলিম্পিক ডে ১৩ জুলাই

ক্রীড়া প্রতিবেদক : প্রতি বছরের মতো এবারও দেশব্যাপী অলিম্পিক ডে রান উদযাপন করতে যাচ্ছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। আন্তর্জাতিক অলিম্পিক কমিটির ১২৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আগামী (১৩ জুলাই) শুক্রবার রাজধানী ঢাকাসহ দেশের আটটি বিভাগীয় শহরে এই অলিম্পিক ডে রান অনুষ্ঠিত হবে।
প্রতি বছর ২৩ জুন বিশ্বব্যপী অলিম্পিক ডে রান পালিত হলেও পবিত্র ঈদ উল ফিতরের ছুটির কারনে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির অনুমোদন নিয়েই ১৩ জুলাই বাংলাদেশে দিবসটি উদযাপন করতে যাচ্ছে বিওএ।
এদিন সকাল ৭ টায় অলিম্পিক ডে রানটি রমনা টেনিস কমপ্লেক্স থেকে শুরু হয়ে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট, মৎস্য ভবন, হাই কোর্ট, প্রেস ক্লাব, পল্টন মোর, জিরো পয়েন্ট, বায়তুল মোকররম হয়ে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের মশাল গেইটে এসে শেষ হবে। ডে-রানে অংশগ্রহণকারী সকলকে শুরুতেই টি-শার্ট প্রদান করা হবে। শেষে হালকা নাস্তা দেয়া হেবে।
আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সহযোগীতায় অলিম্পিক ডে আয়োজনে ১৮ লাখ ৩৫ হাজার টাকা বাজেট নির্ধারন করেছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন। অলিম্পিক ডে আয়োজনের জন্য প্রতিটি বিভাগীয় ক্রীড়া সংস্থাকে ২০ হাজার টাকা ও পাঁচ শত পিস করে টি-শার্ট প্রদান করছে বিওএ। সেই সঙ্গে দেয়া হচ্ছে সার্টিফিকেটও। এতে পৃষ্ঠপোষকতা করছে স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড, সাইফ পাওয়ারটেক, ট্রাষ্ট ব্যাংক, রানার মটর’স, ইনডেক্স গ্রুপ ও ওয়ালটন গ্রুপ।
ইতিমধ্যেই বিওএ উপ-মহাসচিব আশিকুর রহমান মিকুকে চেয়ারম্যান এবং উপ-মহাসচিব আসাদুজ্জামান কোহিনুরকে সদস্য সচিব করে ৫১ সদস্যের সাংগঠনিক কমিটি গঠন করা হয়েছে। পুরো আয়োজন সফলভাবে সম্পন্ন করার জন্য সাংগঠনিক কমিটির তত্বাবধানে দশটি উপ-কমিটি গঠন করা হয়েছে।
বুধবার বিওএ ভবনে অলিম্পিক ডে উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিওএ’র কর্মকর্তারা। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। এছাড়াও উপস্থিত ছিলেন অলিম্পিক ডে উদযাপন সাংগঠনিক কমিটির চেয়ারম্যান ও বিওএ’র উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু এবং সদস্য সচিব উপ-মহাসচিব আসাদুজ্জামান কোহিনুর।
সংবাদ সম্মেলনে আরো জানানো হয় আগামী ১৩ জুলাই শুক্রবার সকাল ৭টায় অলিম্পিক ডে রান রমনা টেনিস কমপ্লেক্স থেকে শুরু হয়ে মৎস্য ভবন, প্রেস ক্লাব, পল্টন মোড়, বায়তুল মোকারম উত্তর গেট হয়ে জাতীয় ক্রীড়া পরিষদের পশ্চিম গেইট দিয়ে প্রবেশ করে বঙ্গবন্ধু জাতীয় ষ্টেডিয়ামের মশাল গেইটে এসে শেষ হবে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক এবং মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*