Saturday , 17 April 2021
আপডেট
Home » আপডেট নিউজ » ২ আগস্ট থেকে রাজধানীতে শুরু হতে যাচ্ছে নেটওয়ার্কিংয়ের আন্তর্জাতিক সম্মেলন
২ আগস্ট থেকে রাজধানীতে শুরু হতে যাচ্ছে নেটওয়ার্কিংয়ের আন্তর্জাতিক সম্মেলন

২ আগস্ট থেকে রাজধানীতে শুরু হতে যাচ্ছে নেটওয়ার্কিংয়ের আন্তর্জাতিক সম্মেলন

আজকের প্রভাত প্রতিবেদক : রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে আগামী ২ আগস্ট থেকে শুরু হতে যাচ্ছে দক্ষিণ এশীয় নেটওয়ার্ক পরিচালনাকারী অপারেটরস গ্রুপের (এসএএনওজি) ৩২তম সম্মেলন। ইন্টারনেট সেবাদাতা সংস্থা আইএসপিএবি’র আয়োজনে নয়দিনব্যাপী আন্তর্জাতিক এই সম্মেলন চলবে আগামী ১০ আগস্ট পর্যন্ত।
আইএসপিএবি জানিয়েছে, লা মেরিডিয়ান হোটেলে সম্মেলন চলাকালে বাংলাদেশ নেটওয়ার্কস গ্রুপ বা বিডিনগের নবম সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে সহযোগিতা করবে বাণিজ্য মন্ত্রণালয়ের আইসিটি বিজনেস প্রোমশন কাউন্সিল (আইবিপিসি)।
সম্মেলনে দেশি বিদেশি প্রায় ২ হাজার ইন্টারনেট প্রকৌশলী, নেটওয়ার্ক বিশেষজ্ঞ, সরকারের বিভিন্ন সংস্থার প্রতিনিধি ও ইন্টারনেট ব্যবসায়ীরা অংশ নেবেন।
আইএসপিএবি জানিয়েছে সম্পূর্ণ আয়োজনটিকে তিন ভাগে ভাগ করা হয়েছে :
এসএএনওজি ৩২ (ওয়ার্কশপ প্রোগ্রাম): ২ থেকে ৬ আগস্ট প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশীয় এবং বিদেশি বিষয় বিশেষজ্ঞদের সমন্বয়ে গঠিত প্যানেল এই কর্মশালা পরিচালনা করবেন। ইন্টারনেট সেক্টরের সার্বিক উন্নয়নে অংশগ্রহণকারীদের পেশাগত দক্ষতা উন্নয়নের উদ্দেশ্যেই এই কর্মশালার আয়োজন। তিনটি ট্র্যাকে (রাউটিং, সিকিউরিটি ও ভার্চ্যুয়ালাইজেশন) কর্মশালাগুলো অনুষ্ঠিত হবে।
এসএএনওজি ৩২ (টিউটোরিয়াল): ৭ থেকে ৮ আগস্ট একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সেনগ টিউটোরিয়াল।
এসএএনওজি ৩২ কনফারেন্স: ৯ ও ১০ আগস্ট, লা মেরিডিয়ানে অনুষ্ঠিত হবে এসএএনওজি ৩২ এর মূল কনফারেন্স। দুইদিনব্যাপী কনফারেন্স এ প্ল্যানারীসহ মোট ৬টি সেশন থাকবে।
আগ্রহীরা চাইলে, ২৫ জুলাই‌ ২০১৮ পর্যন্ত ওয়েবসাইটে (http://www.sanog.org/sanog32/) ওয়ার্কশপ, টিউটোরিয়াল এবং সম্মেলনে অংশগ্রহণ করার জন্য রেজিস্ট্রেশন করতে পারবেন। রেজিস্ট্রেশনের জন্য এই লিংক এ ক্লিক করতে হবে – http://www.sanog.org/sanog32/reg.html
বিদেশি অংশগ্রহণকারীদের আইএসপিএবি’র পক্ষ থেকে ভিসা এবং ইমিগ্রেশনে সহায়তা দেওয়া হবে। এ বিষয়ে বিস্তারিত http://www.sanog.org/sanog32/visa.html এই লিংকে পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*