Saturday , 17 April 2021
আপডেট
Home » আপডেট নিউজ » ওকলা স্পীড টেস্টে দ্রুততম মোবাইল নেটওয়ার্ক গ্রামীণফোনের
ওকলা স্পীড টেস্টে দ্রুততম মোবাইল নেটওয়ার্ক গ্রামীণফোনের

ওকলা স্পীড টেস্টে দ্রুততম মোবাইল নেটওয়ার্ক গ্রামীণফোনের

আজকের প্রভাত প্রতিবেদক : বিশ্বখ্যাত ইন্টারনেটের সংযোগ এবং গতি পরীক্ষা ও গতি পর্যালোচনাকারী প্রতিষ্ঠান ওকলা ২০১৮ এর প্রথমার্ধের জন্য গ্রামীণফোনকে বাংলাদেশের দ্রুততম মোবাইল নেটওয়ার্ক ঘোষণা করেছে।
দেশের সকল অপারেটরের আধুনিক ডিভাইস ব্যবহারকারীদের ইন্টারনেটের গতি পরীক্ষায় স্পিডটেস্ট অ্যাপ ব্যবহারের তথ্যের মাধ্যমে ওকলা এই সিদ্ধান্তে পৌছে। উক্ত সময়ের জন্য গ্রামীণফোন সামগ্রিকভাবে দেশের সবচেয়ে দ্রুতগতির মোবাইল অপারেটর হিসেবে প্রমাণিত হয়েছে।
এ প্রসঙ্গে গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা মাইকেল ফোলি বলেন, গ্রামীণফোন সবসময় বাংলাদেশের সবচেয়ে শক্তিশালী নেটওয়ার্ক নিয়ে গ্রাহকদের সেবা দিয়ে আসছে আর ওকলার এই সনদ আমাদের প্রচেষ্টার আরেকটি স্বীকৃতি। বাংলাদেশে চতুর্থ প্রজন্মের নেটওয়ার্ক চালু করার সিংহভাগ কৃতিত্ব সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও নিয়ন্ত্রক কর্তৃপক্ষের। এর ফলে দেশব্যাপী সামগ্রিক নেটওয়ার্কের গতি ও উন্নত সেবা প্রদানের ক্ষেত্রে বাস্তব উন্নতি ঘটেছে। শুধুমাত্র ২০১৮তে স্পেকট্রাম, প্রযুক্তি নিরপেক্ষতা এবং মূলধনী ব্যয়ের পাশাপাশি কভারেজ বিস্তারে ৪০০০ কোটি টাকার বেশি বিনিয়োগের ব্যাপারে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। নিয়ন্ত্রক কর্তৃপক্ষকে আমরা সুলভমূল্যে আরো বেশি স্পেকট্রাম নিয়ে আসার জন্য আবেদন করেছি যাতে করে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পথ অনেক বেশি গতিশীল হয়।
এ প্রসঙ্গে ওকলা’র নির্বাহী ভাইস প্রেসিডেন্ট জেমি স্টিভেন বলেন, আমাদের যথাযথ বিশ্লেষণের ভিত্তিতে গ্রামীণফোনকে বাংলাদেশের সবচেয়ে দ্রুততম মোবাইল নেটওয়ার্ক হিসেবে আখ্যায়িত করতে পেরে আমরা আনন্দিত। প্রথম ও প্রথম প্রান্তিকে গ্রামীণফোন গ্রাহকদের ইন্টারনেট ব্যবহারের অভিজ্ঞতার ভিত্তিতেই ব্যাতিক্রমী দক্ষতাসম্পন্ন মোবাইল অপারেটর হিসেবে ভূষিত হয়েছে গ্রামীণফোন।
ডাউনলোড ও আপলোড স্পিড দ্বারা ওকলা’র স্পিড স্কোর অর্জিত হয়, যার মাধ্যমে শীর্ষস্থানীয় অপারেটরগুলোর স্কোর নির্ধারণ করে সে অনুযায়ী নেটওয়ার্ক স্পিড দক্ষতার মর্যাদাক্রম করা হয়েছে।
আধুনিক ডিভাইসে স্পিডটেস্টের মাধ্যমে বেরিয়ে আসা স্কোরের ভিত্তিতে চূড়ান্ত ঘোষণা দেয়ার মূহুর্তে গ্রামীণফোনের স্কোর ছিলো ৯.২৫।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*