Tuesday , 20 April 2021
আপডেট
Home » গরম খবর » ঢাকা শহরকে ঘিরে এলিভেটেড রিং রোড করা হবে: প্রধানমন্ত্রী
ঢাকা শহরকে ঘিরে এলিভেটেড রিং রোড করা হবে: প্রধানমন্ত্রী

ঢাকা শহরকে ঘিরে এলিভেটেড রিং রোড করা হবে: প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট: যানজট নিরসনে রাজধানী ঢাকা শহরকে ঘিরে একটি এলিভেটেড রিং রোড নির্মাণ করা হবে। এতে এই সড়ক দিয়ে যান চলাচল সহজ হবে। সময়ও সাশ্রয় হবে। এছাড়া ঢাকার আশেপাশে যেসব নদী আছে সেসব নদীকে ঘিরেও যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলা হবে। তৈরি করা হবে নৌযান চলাচল উপযোগী ব্রিজ।
শনিবার (২৮ জুলাই) বিকেল পাঁচটায় রাজধানীর হাতিরঝিল নর্থ (মেরুল বাড্ডা) ইউলুপ উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। ইউলুপটি উদ্বোধনের পর তা জনসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এই ইউলুপের ফলে হাতিরঝিল থেকে সহজেই রামপুরা-বনশ্রী হয়ে মালিবাগের দিকে যাওয়া যাবে। অন্যদিকে, এসব এলাকা থেকে বের হয়ে হাতিরঝিল হয়ে কারওয়ানবাজার এলাকায় যেতে পারবেন যাত্রীরা।
উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আরও বলেন, মানুষের অর্থনৈতিক উন্নতি হয়েছে। এজন্য গাড়ি কেনার সামর্থ্যও বেড়েছে। যে কারণে রাস্তাঘাটে গাড়ি বৃদ্ধি পেয়েছে। তিনি বলেন, বিশ্বের সব দেশেই যানজট হয়। ঢাকায়ও যানজট আছে। তাই যানজট মোকাবিলায় আমরা নানা উদ্যোগ গ্রহণ করেছি। তিনি বলেন, ২০১৯ সালে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চালু হবে। বাকি অংশ চালু হবে পরের বছর, ২০২০ সালে।
সমন্বিত হাতিরঝিল উন্নয়ন প্রকল্পের আওতায় বাংলাদেশ সেনাবাহিনী এ ইউলুপ প্রকল্পটি নির্মাণ করেছে। ২১৪ মিটার দীর্ঘ এবং ৭ দশমিক ৭ মিটার প্রস্থ ইউলুপটি নির্মাণে ব্যয় হয়েছে ৩৩ কোটি টাকা। রামপুরা-বনশ্রী এলাকার যানজট নিরসনে ২০১৬ সালের শুরুতে এ ইউলুপ নির্মাণের কাজ শুরু করে সেনাবাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*