Wednesday , 14 April 2021
আপডেট
Home » জাতীয় » অপরাধীকে শাস্তি পেতেই হবে: নৌমন্ত্রী
অপরাধীকে শাস্তি পেতেই হবে: নৌমন্ত্রী

অপরাধীকে শাস্তি পেতেই হবে: নৌমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: যে অপরাধ করবে তাকে শাস্তি পেতেই হবে বলে মন্তব্য করেছন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান। তিনি বলেন, ‘এই শাস্তি নিয়ে বিরোধীতা করার কারও কোনও সুযোগ নেই।’
চালকদের স্বেচ্ছাচারিতায় সড়কে নিয়মিত প্রাণ ঝরছে। আজও ঢাকার কুর্মিটোলায় একটি সড়ক দুর্ঘটনা ঘটেছে। অভিযোগ রয়েছে এদেরকে (চালক-হেলপার) আপনিই প্রশ্রয় দেন। আপনার প্রশ্রয়ে তারা স্বেচ্ছাচারী হয়ে উঠছে—সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে নৌমন্ত্রী শাজাহান খান এসব কথা বলেন।
রবিবার (২৯ জুলাই) সচিবালয়ে নৌপরিবহন মন্ত্রণালয়েরে সভাকক্ষে মোংলা বন্দরের জন্য একটি মোবাইল হারবার ক্রেন ক্রয়ের বিষয়ে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, ‘ভারতের মহারাষ্ট্রে এক দুর্ঘটনায় ৩৩ জন মারা গেছে, তা নিয়ে কোনও হই-চই নেই। অথচ বাংলাদেশে সামান্য কোনও ঘটনা ঘটলেই হই-চই শুরু হয়ে যায়।’
মহারাষ্ট্রের ঘটনার সঙ্গে তুলনা করে কুর্মিটোলার সড়ক দুর্ঘটনাকে স্বাভাবিক বলছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আগে চুক্তিটা হোক, তারপর বলছি।’ চুক্তি শেষে তিনি এই বিষয়ে আর কোনও কথা না বলে বের হয়ে যান।
অনুষ্ঠানে জানানো হয়, বাংলাদেশের সাইফ পাওয়ার কোম্পানি লি. এই ক্রেনটি সরবরাহ করবে। জার্মানের তৈরি লিভার ব্র্যান্ডের ক্রেনটি আগামী ছয় মাসের মধ্যে তারা সরবরাহ করবে। এজন্য ব্যয় হবে ৪২ কোটি ৭০ লাখ টাকা।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে মোংলা বন্দরের চেয়ারম্যান কমোডর একেএম ফারুক হাসান ও সাইফ পাওয়ার কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক তরফদার রহুল আমিন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন। এসময় মন্ত্রণালয়ের সচিব আবদুস সামাদ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*