Saturday , 17 April 2021
আপডেট
Home » আপডেট নিউজ » সহজ রাইডস এর পেমেন্ট এখন বিকাশে

সহজ রাইডস এর পেমেন্ট এখন বিকাশে

আজকের প্রভাত প্রতিবেদক : এখন থেকে সহজ রাইড ব্যবহারকারীরা বিকাশের মাধ্যমে ভাড়া পরিশোধ করতে পারবেন। এ লক্ষ্যে দেশের সবচেয়ে বড় মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ লিমিটেডের সাথে চুক্তি স্বাক্ষর করেছে জনপ্রিয় অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং প্রতিষ্ঠান সহজ।
বিকাশের চীফ কর্মাশিয়াল অফিসার মিজানুর রশীদ এবং সহজের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মালিহা কাদীর নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে আজ বিকাশের প্রধান কার্যালয়ে এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষর করেন। বিকাশের চীফ মার্কেটিং অফিসার মীর নওবত আলী, সহজের ডিরেক্টর মার্কেটিং কৌশিক ভট্টাচার্য সহ উভয় প্রতিষ্ঠানের উর্দ্ধতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।
সহজ রাইডে বিকাশ দিয়ে পেমেন্ট করতে ব্যবহাকারীদের তিনটি ধাপ অনুসরণ করতে হবে। আরোহী যখন সহজ রাইডের জন্য অনুরোধ পাঠাবেন তখন শুরুতেই পেমেন্ট অপশন হিসেবে বিকাশ নির্বাচন করতে হবে। রাইড শেষে সহজ অ্যাপ ইন্টারফেসে বিকাশ নম্বর দিতে হবে। শেষ ধাপে ভেরিফিকেশন কোড এবং পিন নম্বর দিয়ে পেমেন্ট সম্পন্ন করতে হবে।
বিকাশের মাধ্যমে সহজ রাইডসের ভাড়া পরিশোধে চালক এবং আরোহী উভয়ের জন্যই রয়েছে আকর্ষণীয় অফার। বিকাশ-সহজের এই চুক্তি বাংলাদেশের রাইড শেয়ারিং সেবায় এক যুগান্তকারী পদক্ষেপ। নগদ টাকার পাশাপাশি এখন বিকাশ দিয়ে ভাড়া পরিশোধের সুবিধা যুক্ত হওয়ার ফলে সহজের রাইড শেয়ারিং সেবার গ্রাহকদের পেমেন্ট ঝামেলাবিহীন ও স্বাচ্ছন্দ্যময় হবে।
২০১১ সালে কার্যক্রম শুরু করা বিকাশ লিমিটেড ব্যাংকিং সেবা বহির্ভূত বাংলাদেশের একটি বিশাল জনগোষ্ঠিকে নানা ধরনের মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস দিয়ে আসছে। বিকাশ- ব্র্যাক ব্যাংক, ইউএস ভিত্তিক মানি ইন মোশন, ওর্য়াল্ড ব্যাংক এর অর্ন্তগত প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং চীনের আলিবাবা গ্রুপের অ্যাফিলিয়েট অ্যান্ট ফিনান্সিয়াল (আলীপে)-এর যৌথ মালিকানাধীন একটি প্রতিষ্ঠান।
অনলাইন টিকেট ইন্ডাস্ট্রিতে ২০১৪ সালে যাত্রা শুরুর পরে এবছরের শুরুতে রাইড শেয়ারিং সেবা চালু করে সহজ। রাইড শেয়ারিং সেবা ব্যবহারকারীদের মাঝে ইতিমধ্যে জনপ্রিয়তা লাভ করেছে সহজের এই সেবা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*