Sunday , 11 April 2021
আপডেট
Home » জাতীয় » নৌমন্ত্রী আন্দোলন উসকে দিয়েছেন: ১৪ দল
নৌমন্ত্রী আন্দোলন উসকে দিয়েছেন: ১৪ দল

নৌমন্ত্রী আন্দোলন উসকে দিয়েছেন: ১৪ দল

ডেস্ক রিপোর্ট: নৌপরিবহনমন্ত্রী শাহাজান খানের কঠোর সমালোচনা হয়েছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের বৈঠকে। বৈঠকে শরিক দলের নেতারা অভিযোগ করে বলেন, নৌমন্ত্রী তাচ্ছিল্যপূর্ণ বক্তব্য ও ব্যঙ্গাত্মক অঙ্গভঙ্গির মাধ্যমে আন্দোলনকে উসকে দিয়েছেন। তার বক্তব্যে আন্দোলনরত শিক্ষার্থীরা বেশি ক্ষিপ্ত হয়েছে।
শুক্রবার (৩ আগস্ট) বিকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি কার্যালয়ে অনুষ্ঠিত ১৪ দলের বৈঠকের আলোচনায় এসব বিষয় উঠে আসে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।
সূত্র জানায়, বৈঠকে ১৪ দল নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনকে যৌক্তিক উল্লেখ করে এ আন্দোলনকে পরিবহন খাতের নৈরাজ্য ও বিশৃঙ্খলার বিরুদ্ধে দীর্ঘদিনের পুঞ্জীভূত ক্ষোভ বলে মন্তব্য করেছে।
ছাত্রছাত্রীদের এই আন্দোলনকে ‘কিশোর বিদ্রোহ’ আখ্যায়িত করে ১৪ দলের নেতারা বলেন, ‘আমরা যুবক বা পূর্ণ বয়সে যেটা পারিনি। গণপরিবহনে যে নৈরাজ্য ও বিশৃঙ্খলা দীর্ঘদিন ধরে চলছে তা এই কোমলমতি শিক্ষার্থীরা আমাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে।’
বৈঠকে শিক্ষার্থীদের নয় দফার প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে এগুলো দ্রুত বাস্তবায়নে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানানো হয় বলে জানা গেছে। একই সঙ্গে শিক্ষার্থীদের শান্তিপূর্ণভাবে শিক্ষাপ্রতিষ্ঠানে ফেরার কার্যকর ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানানো হয়।
১৪ দলের নেতারা বলেন, পরিবহন খাত একটি মাফিয়ার হাতে জিম্মি হয়ে পড়েছে। এই মাফিয়াচক্রের হাত থেকে এ খাতকে উদ্ধার করতে হবে। এজন্য তারা দ্রুততার সঙ্গে প্রয়োজনীয় আইন প্রণয়নসহ এ খাতের সংস্কারের প্রস্তাব করেন। পরিবহন খাতে সংস্কারে যে ‘স্টাডি রিপোর্ট’ রয়েছে তার সুপারিশ বাস্তবায়নের কথাও বলেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*