Tuesday , 20 April 2021
আপডেট
Home » গরম খবর » পরিবহন সেক্টরের অনিয়মের জন্য শ্রমিক ফেডারেশন দায়ী: নাসিম
পরিবহন সেক্টরের অনিয়মের জন্য শ্রমিক ফেডারেশন দায়ী: নাসিম

পরিবহন সেক্টরের অনিয়মের জন্য শ্রমিক ফেডারেশন দায়ী: নাসিম

ডেস্ক রিপোর্ট: পরিবহন সেক্টরের অনিয়মের জন্য শ্রমিক ফেডারেশনকে দায়ী করেছেন ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। শুক্রবার বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের নিয়মিত বৈঠক শেষে তিনি এ কথা বলেন। তিনি বলেন, এই পরিবহন সেক্টরে যারা কাজ করে, যারা শ্রমিক নেতৃত্ব দেয় তারা দলমত নির্বিশেষে এক সঙ্গে কাজ করে। আপনারা দেখবেন যারা শ্রমিকদের নেতৃত্ব দিচ্ছে তাদের সরকারি দল, বিরোধী দল, ডান-বাম কিছু নাই। তারা পরিবহন সেক্টরকে এমন একটা অবস্থানে নিয়ে গেছে। নিজেদের স্বার্থে সবাই এক হয়ে যায়। এটার একটা প্রতিবিধান করা প্রয়োজন। আগামী ক্যাবিনেট মিটিংয়ে এটা নিয়ে আলোচনা করা হবে। এই সমস্ত খুনিদের সর্বোচ্চ বিচারের ব্যবস্থা করা হবে।
নাসিম বলেন, রাজধানীতে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনা বর্বর হত্যাকাণ্ড। ১৪ দল বিশ্বাস করে এ নৃশংসতম হত্যাকারীদের সর্বোচ্চ বিচারের ব্যবস্থা করতে হবে। ইতোমধ্যে বাংলাদেশ দেখেছে কিশোর-সাধারণ শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে রাস্তায় নেমেছে।
তিনি বলেন, হত্যাকারীদের শাস্তি নিশ্চিত করতে হবে। আমরা বিচারের দবি করছি। সড়কের অব্যবস্থাপনার বিরূদ্ধে মানুষ যে বিদ্রোহ করেছে ১৪ দল মনে করে এটা অবশ্যই যুক্তিসংগত। এ অব্যবস্থাপনার সঙ্গে যারাই জড়িত তাদের বিচারে আওতায় আনতে হবে।
পরিবহন সেক্টরের অনিয়মের জন্য শ্রমিক ফেডারেশনকে দায়ী করেন আওয়ামী লীগের এ সিনিয়র নেতা। নৌমন্ত্রী শাজাহান খান শ্রমিক ফেডারেশনের নেতৃত্বে রয়েছেন।
নাসিম বলেন, এটাই যেন সড়কে মৃত্যুর শেষ ঘটনা হয়। শিক্ষার্থীরা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে কোথায় আমাদের দুর্বলতা আছে। আমরা প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানাই। বিষয়টির সুষ্ঠু সমাধানের জন্য তিনি উদ্যোগ নিয়েছেন। শিক্ষার্থীদের দাবিগুলো মেনে নেওয়ার আশ্বাস দিয়েছেন। স্বরাষ্ট্রমন্ত্রীও এ বিষয়টি গুরুত্বের সঙ্গে বিচার করে তার অবস্থান স্পষ্ট করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*