Friday , 23 April 2021
আপডেট
Home » আপডেট নিউজ » বিডিঅ্যাপস ডেভলপার একসাথে যৌথভাবে কাজ করবে রবি ও লেটস লার্ন কোডিং
বিডিঅ্যাপস ডেভলপার একসাথে যৌথভাবে কাজ করবে রবি ও লেটস লার্ন কোডিং

বিডিঅ্যাপস ডেভলপার একসাথে যৌথভাবে কাজ করবে রবি ও লেটস লার্ন কোডিং

আজকের প্রভাত প্রতিবেদক : দেশের বৃহত্তম অ্যাপ স্টোর বিডিঅ্যাপস’র ডেভলপারদের দক্ষতা বাড়ানোর জন্য যৌথভাবে কাজ করবে দেশের শীর্ষ ডিজিটাল সেবাদানকারী অপারেটর রবি ও লেটস লার্ন কোডিং লিমিটেড (এলএলসি)। এ লক্ষ্যে প্রতিষ্ঠান দুটি সম্প্রতি একটি সমঝোতা স্মারক সই করেছে।
রাজধানীর রবি কর্পোরেট অফিসে রবি’র চিফ ডিজিটাল সার্ভিসেস অফিসার শিহাব আহমেদ এবং এলএলসি’র সিইও মুহাম্মদ সুমন মোল্লা সেলিম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিটি সই করেন।
এ চুক্তির আওতায় মোবাইল অ্যাপ্লিকেশন-ভিত্তিক ইকোসিস্টেম গড়ে তোলার জন্য রবি’র মোবাইল অ্যাপ্লিকেশন প্লাটফর্ম বিডিঅ্যাপস’র সাথে কাজ করবে এলএলসি। বিডিঅ্যাপস ডেভলপারদের দক্ষতা উন্নয়নে ক্লাসরুম-ভিত্তিক ও অনলাইন-নির্ভর কোর্স প্রদান করবে এলএলসি।
অন্যদিকে রবি ও এয়ারটেল গ্রাহকদের জন্য উদ্ভাবনী মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি করতে এলএলসি শিক্ষার্থীদের সহায়তা করবে বিডিঅ্যাপস। বাংলাদেশের প্রযুক্তি-প্রিয় তরুণদের ডিজিটাল উদ্যোক্তা হিসেবে গড়ে উঠতে পাশে দাঁড়াবে উভয় প্রতিষ্ঠান।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রবি’র আইওটি অ্যান্ড প্রোডাক্ট ইনোভেশন’র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ শওকত কাদের চৌধুরী, ক্যারিয়ার বিলিং অ্যান্ড ডিজিটাল প্লাটফর্ম’র জেনারেল ম্যানেজার মোহাম্মদ মুসাব্বির, অ্যাপ স্টোর’র ম্যানেজার মো. সালাহ উদ্দিন এবং অ্যাপ স্টোর’র স্পেশালিস্ট সৈয়দ মোসায়েব আলম। এছাড়া এলএলসি’র ইন্সস্ট্রাক্টর এএইচএনএম ইবনে সিনা ও মোহাম্মদ শোয়েব উপস্থিত ছিলেন।
বাংলাদেশের ডেভেলপার এবং মোবাইল ফোন গ্রাহকদের জন্য বৃহত্তম ডেভেলপারস ইকো-সিস্টেম হলো বিডিঅ্যাপস। মোবাইল নেটওয়ার্কের সম্ভাবনাকে কাজে লাগিয়ে দেশের মোবাইল ফোন গ্রাহকদের জীবনধারায় পরিবর্তন আনাই হলো এই প্লাটফর্মের লক্ষ্য। বাংলাদেশি ডেভেলপারদের উদ্ভাবনী অ্যাপ্লিকেশন তৈরি এবং সেগুলো রবি ও এয়ারটেল গ্রাহকদের ব্যবহার করার সুযোগ এনে দিয়েছে রবি।
পাশাপাশি দেশের এক ঝাঁক মেধাবী তরুণদের নিজ উদ্যোগে স্বাবলম্বী হওয়ার পথ তৈরি করে দিয়েছে বিডিঅ্যাপস’র আয় বন্টন ব্যবস্থা। বাংলাদেশ সরকারের ডিজিটাল রূপকল্প বাস্তবায়নে অন্যতম ভূমিকা পালন করছে বিডিঅ্যাপস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*