Saturday , 17 April 2021
আপডেট
Home » আপডেট নিউজ » এশিয়ান গেমসের ১৮তম আসরে ৩টি ডিসিপ্লিনে বাংলাদেশের প্রত্যাশা
এশিয়ান গেমসের ১৮তম আসরে ৩টি ডিসিপ্লিনে বাংলাদেশের প্রত্যাশা

এশিয়ান গেমসের ১৮তম আসরে ৩টি ডিসিপ্লিনে বাংলাদেশের প্রত্যাশা

ক্রীড়া প্রতিবেদক : আসন্ন এশিয়ান গেমসে বাংলাদেশ হতে ১৪টি ডিসিপ্লিনে ১১৭ জন খেলোয়াড় এবং প্রশিক্ষক, টীম ম্যানেজার ও অন্যান্য কর্মকর্তাসহ ১৬৩ সদস্যের একটি দল অংশগ্রহণ করবে। আগামী ১৮ আগষ্ট হতে ২ সেপ্টেম্বর পর্যন্ত ইন্দোনেশিয়ার জাকার্তা এবং পালেম্বাং শহরে অনুষ্ঠিত হবে ১৮তম এশিয়ান গেমস। বাংলাদেশ দলের অংশগ্রহণ উপলক্ষে আজ বুধবার দুপুরে অলিম্পিক ভবনের ডাচ-বাংলা ব্যাংক অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বিওএ’র মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, গেমসের ডেপুটি সেফ দ্য মিশন এবং বিওএ’র সদস্য এ,কে সরকার, বিওএ’র উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু, উপ-মহাসচিব আসাদুজ্জামান কোহিনুর এবং বিওএ’র কোষাধ্যক্ষ কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল।
সংবাদ সম্মেলনে বিওএ’র মহাসচিব সৈয়দ শাহেদ রেজা গেমসের বিস্তারিত তথ্যাদি উপস্থাপন করেন। সংবাদ সম্মেলনে বিওএ’র মহাসচিব সৈয়দ শাহেদ রেজা জানান, ২০১০ সালে ̧য়াংজুতে অনুষ্ঠিত ১৬তম এশিয়ান গেমস বাংলাদেশ পুরুষ ক্রিকেট দল সোনা, নারী ক্রিকেট দল রৌপ্য পদক এবং মহিলা কাবাডি দল ব্রোঞ্জ পদক লাভ করেছিল। ২০১৪ সালে ইনচিয়নে অনুষ্ঠিত ১৭তম এশিয়ান গেমসে বাংলাদেশ নারী ক্রিকেট দল রৌপ্য, পুরুষ ক্রিকেট দল ব্রোঞ্জ এবং নারী কাবাডি দল ব্রোঞ্জ পদক লাভ করে।
তিনি বলেন, এবারের এশিয়ান গেমসে শুটিং, আর্চারি ও কাবাডিতে ভাল ফলাফল অর্জনের সম্ভাবনা রয়েছে। আশাকরি অ্যাথলেটরা দেশের জন্য নিজেদের সেরা পারফর্ম করবে। উদ্বোধনী দিনে মার্চপাষ্টে বাংলাদেশ দলের পতাকা বহন করবেন ১২তম এস এ গেমসে সোনাজয়ী ভারোত্তোলক মিস মাবিয়া আক্তার সীমান্ত। বিওএ’র মহাসচিব জানান, আগামী ১৮ আগষ্ট ২০১৮ তারিখে ১৮তম এশিয়ান গেমস আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে। ফুটবল প্রতিযোগিতা আগামী ১৪ আগষ্ট হতে শুরু হবে বিধায় বাংলাদেশ ফুটবল দল আগামী ১১ আগষ্ট ২০১৮ তারিখে ইন্দোনেশিয়ায় পৌছাবে। বিভিন্ন আনুষ্ঠানিকতা সম্পন্ন করার জন্য অগ্রগামী দল আগামী ৯ আগষ্ট ইন্দোনেশিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করবে। বিভিন্ন প্রতিযোগিতা যেহেতু ভিন্ন ভিন্ন সময়ে অনুষ্ঠিত হবে তাই প্রতিযোগিতার সিডিউল অনুযায়ী দলসমূহকে বিভিন্ন তারিখে ইন্দোনেশিয়া প্রেরণ করা হবে এবং খেলা শেষে উ৩ দলসমূহ ভিন্ন ভিন্ন তারিখে দেশে প্রত্যাবর্তন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*