Tuesday , 20 April 2021
আপডেট
Home » আপডেট নিউজ » ফোর-জি ইকোসিস্টেমে নতুন দুটি স্মার্টফোন বাজারে নিয়ে এলো গ্রামীণফোন
ফোর-জি ইকোসিস্টেমে নতুন দুটি স্মার্টফোন বাজারে নিয়ে এলো গ্রামীণফোন

ফোর-জি ইকোসিস্টেমে নতুন দুটি স্মার্টফোন বাজারে নিয়ে এলো গ্রামীণফোন

আজকের প্রভাত প্রতিবেদক : গ্রামীণফোন নিজেদের ফোর-জি ইকোসিস্টেমে নতুন দু’টি কো-ব্র্যান্ডেড স্মার্টফোন নিয়ে এসেছে। স্মার্টফোন দু’টি হলো সিম্ফনি জি১০০ এবং মাইক্রোম্যাক্স বি৫ প্রো।
আজ রবিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে স্মার্টফোন দু’টি উদ্বোধন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) কমিশনার আমিনুল হাসান। এ সময় আরও উপস্থিত ছিলেন গ্রামীণফোনের ডেপুটি সিইও ও সিএমও ইয়াসির আজমান, প্রতিষ্ঠানটির সিসিএও মাহমুদ হোসেন সিম্ফনির সিনিয়র ডিরেক্টর মো. মাকসুদুর রহমান এবং মাইক্রোম্যাক্স এর ভিপি ও ইন্টারন্যাশনাল বিজনেস হেড সমীর কাকারসহ ঊর্ধ্বতন অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
অনুষ্ঠানে বিটিআরসির কমিশনার গ্রামীণফোন ও তার সহযোগীদের সুলভে ৪জি হ্যান্ডসেট চালু করার জন্য ধন্যবাদ জানান। কারণ তা মতে দেশের সাধারণ মানুষের কাছে ৪জি পৌছে দিতে এটি খুব গুরুত্বপূর্ণ।
গ্রামীণফোনের ডিসিইও ও সিএমও ইয়াসির আজমান বলেন, দেশের দ্রুততম মোবাইল নেটওয়ার্ক হিসেবে গ্রামীণফোন সবসময়ই এর গ্রাহকদের সর্বোত্তম প্রযুক্তি ও পণ্যের মাধ্যমে সর্বোত্তম অভিজ্ঞতা দিতে চেষ্টা করে। আজকে দুটি ফোরজি স্মার্টফোন চালু করে শক্তিশালী ফোরজি ইকোসিস্টেম তৈরিতে আমরা একধাপ এগিয়ে গেলাম। আমাদের দ্রুততম নেটওয়ার্ক এবং অপ্রতিদ্বন্দী নেটওয়ার্ক এর সাথে মিলে এই ডিভাইসগুলো গ্রাহকদের ডিজিটাল জগতের পুরো সুবিধা উপভোগে সাহায্য করবে।
সিম্ফনি জি১০০ ফোনটিতে রয়েছে ১৮.৯ ফুল ভিশন ডিসপ্লে, ১.৩ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর, ১ জিবি র‍্যাম, ৮ জিবি রম, ২৫০০ এমএএইচ ব্যাটারি এবং অ্যান্ড্রয়েড ৮.১ গো এডিশন অপারেটিং সিস্টেম। ফোনটির সামনে ও পেছনে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ফোরজি এ স্মার্টফোনটির বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে মাত্র ৫ হাজার ৯শ’ ৯৯ টাকা। যা স্মার্টফোন ব্যবহারে গ্রাহকদের জন্য খুবই সাশ্রয়ী হবে।
অন্যদিকে, ম্যাইক্রোম্যাক্স বি৫ প্রো ফোনটি তার বিশাল ৫০০০ এমএএইচ ব্যাটারি নিয়ে ব্যবহারকারীদের জন্য হেভি-ডিউটি পারফরমেন্স নিশ্চিত করবে। স্মার্টফোনটিতে রয়েছে ইন্টেলিজেন্ট ফেস আনলক, ১.৩ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর, ৩ জিবি র‍্যাম, ৩২ জিবি রম, এবং অ্যান্ড্রয়েড ওরিও অপারেটিং সিস্টেম। ফোনটির সামনে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা ও পেছনে রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। মাইক্রোম্যাক্স বি৫ ফোনটির বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে ৯ হাজার ৯শ’ ৯৯ টাকা।
উদ্বোধন করা প্রতিটি ফোনের সাথেই বিনামূল্যে থাকছে সাত দিন মেয়াদের ৪ জিবি ইন্টারনেট। এছাড়াও, ২৯ টাকায় ৫০ মিনিট জিপি- জিপি টকটাইম কেনার ক্ষেত্রে গ্রাহকরা বিনামূল্যে আরও ২ জিবি ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।
অফারটি ৬ মাসে সর্বোচ্চ ১২ বার নেয়া যাবে এবং ডাটা ও ভয়েসের ব্যবহারের মেয়াদ থাকবে ৭ দিন। ফোনগুলো দেশব্যাপী গ্রামীণফোনের সকল সেলস চ্যানেলে পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*