Saturday , 17 April 2021
আপডেট
Home » গরম খবর » জনতা ব্যাংকের নির্বাহী কর্মকর্তা পদের লিখিত পরীক্ষা বাতিল
জনতা ব্যাংকের নির্বাহী কর্মকর্তা পদের লিখিত পরীক্ষা বাতিল

জনতা ব্যাংকের নির্বাহী কর্মকর্তা পদের লিখিত পরীক্ষা বাতিল

ডেস্ক রিপোর্ট: প্রশ্ন ফাঁসের অভিযোগে রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংকের নির্বাহী কর্মকর্তা পদে নিয়োগের লিখিত পরীক্ষা বাতিল ঘোষণা করেছেন হাইকোর্ট। একইসঙ্গে ওই পদে নতুন করে পরীক্ষা গ্রহণের নির্দেশ দিয়েছেন আদালত। ওই নিয়োগ পরীক্ষা স্থগিতের প্রশ্নে জারি করা রুল যথাযথ ঘোষণা করে বৃহস্পতিবার (১৬ আগস্ট) বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।
আদালতে আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট সুপ্রকাশ দত্ত ও রিপন বড়ুয়া। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজ উদ্দিন ফকির। পরে সুপ্রকাশ দত্ত সাংবাদিকদের বলেন, ‘গত বছরের ২২ মে জনতা ব্যাংকের এক্সিকিউটিভ পদে লিখিত পরীক্ষা হয়। ওই পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠে যার কারণে পরীক্ষা স্থগিত চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়। আদালত শুনানি নিয়ে রুল জারি করেন। পরে সেই রুল যথাযথ ঘোষণা করে বৃহস্পতিবার রায় দেন আদালত। রায় অনুসারে সংশ্লিষ্ট পদে নতুন করে লিখিত পরীক্ষা নিতে হবে।’
প্রসঙ্গত, এর আগে ২০১৭ সালের ২১ এপ্রিল জনতা ব্যাংকের নির্বাহী কর্মকর্তা পদে নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওই পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠে। এ কারণে ওই পরীক্ষা চ্যালেঞ্জ করে ১৫ জন পরীক্ষার্থী নিয়োগ কার্যক্রম স্থগিত চেয়ে একই বছরের ২১ মে হাইকোর্টে রিট দায়ের করেন। সেই রিটের শুনানি নিয়ে ব্যাংকটির লিখিত পরীক্ষার ফলাফল বাতিল করতে কর্তৃপক্ষের নিষ্ক্রিয়তাকে কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*