Wednesday , 14 April 2021
আপডেট
Home » খেলাধুলা » ভুটানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ
ভুটানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

ভুটানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট: আধিপত্য বজায় রেখে মেয়েদের অনূর্ধ্ব-১৫ সাফের ফাইনালে বাংলাদেশ। সেমিফাইনালে ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে টানা দ্বিতীয়বারের মতো ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। শনিবার শিরোপা নির্ধারণী ম্যাচে লাল-সবুজের প্রতিপক্ষ ভারত।
বৃহস্পতিবারের সেমিফাইনালে দুই বোন আনাই ও আনুচিং মোগিনী, তহুরা, মারিয়া ও রিপার লক্ষ্যভেদে বাংলাদেশের মেয়েরা পেয়েছে সহজ জয়। এর আগে দিনের প্রথম সেমিফাইনালে ভারত ২-১ গোলে হারায় নেপালকে।
থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে বাংলাদেশের আধিপত্য ছিল শুরু থেকে। পাসিং, ক্রস ও দলীয় সমন্বয়ে প্রতিপক্ষকে প্রতিনিয়ত পিছিয়ে দিয়েছে সাজেদা-তহুরারা। ভুটানকে কোণঠাসা করে প্রথমার্ধেই ৩ গোল আদায় করে নেয় বাংলাদেশ। ১৮ মিনিটে এসেছে প্রথম গোল। সাজেদা খাতুনের নেওয়া কর্নারের বল পেয়ে যায় আনাই মোগিনী। বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করতে ভুল করেনি এই ডিফেন্ডার।
৩৮ মিনিটে আনাইয়ের বোন আনুচিং মোগিনীর পা থেকে এসেছে দ্বিতীয় গোল। বক্সের বাইরে থেকে ডান পায়ের ভলিতে এই ফরোয়ার্ড ভুটানের গোলরক্ষককে বোকা বানায়। প্রথমার্ধের শেষের দিকে দলকে আরও এগিয়ে নেয় ফরোয়ার্ড তহুরা খাতুন। ৪৩ মিনিটে সাজেদা খাতুনের স্কয়ার পাসে তহুরার প্লেসিং শট জড়িয়ে যায় জালে।
বিরতির পর স্বাগতিকরা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও সফল হতে পারেনি। উল্টো ব্যবধান আরও বাড়িয়ে নেয় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে এসেছে আরও ২ গোল। ৬৯ মিনিটে আসে চতুর্থ গোলটি। বক্সের অনেকটা দূর থেকে অধিনায়ক মারিয়া মান্ডা বাঁ পায়ের জোরালো শটে করে লক্ষ্যভেদ, প্রতিপক্ষ গোলরক্ষক চেষ্টা করলেও কোনও লাভ হয়নি।
তহুরার বদলি হিসেবে নেমে শাহেদা আক্তারও ঝলক দেখিয়েছে। ৮৬ মিনিটে গোল উৎসবে নাম লেখায় এই ফরোয়ার্ডও, তাতেই ৫-০ গোলের বড় জয়ে প্রতিযোগিতাটির টানা দ্বিতীয় ফাইনালে বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*