Friday , 23 April 2021
আপডেট
Home » আপডেট নিউজ » সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে ভুটানকে হারিয়ে প্রতিশোধ নিলো বাংলাদেশ
সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে ভুটানকে হারিয়ে প্রতিশোধ নিলো বাংলাদেশ

সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে ভুটানকে হারিয়ে প্রতিশোধ নিলো বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক : ২৩ মাস পর আজ মঙ্গলবার (৪সেপ্টেম্বর) ২০১৮ সেই ভুটানের বিপক্ষে ঘরের মাঠে দক্ষিণ এশিয়ার বিশ্বকাপখ্যাত সাফ চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ-ভুটান। ২-০ গোলে ভুটানকে হারিয়ে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে শুভ সূচনার পাশাপাশি প্রতিশোধটাও নিয়ে নিল বাংলাদেশ দল। দুই অর্ধের শুরুর সময়টাকে বেশ ভালোভাবেই কাজে লাগালো বাংলাদেশ দলের ফুটবলাররা। শুরুতেই (তৃতীয় মিনিটে) পেনাল্টি থেকে গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন তপু বর্মন। দ্বিতীয়ার্ধের শুরুতে (৪৭ মিনিটে) গোল করেন মাহাবুবুর রহমান সুফিল। ফলে সাফ ফুটবলে নিজেদের প্রথম ম্যাচে ২-০ গোলে ভুটানকে হারিয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশ।
ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্টেডিয়ামে সাফ ফুটবলের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে ভুটানের বিপক্ষে খেলতে নেমেই গোল দিয়ে বসে বাংলাদেশ। ম্যাচের তিন মিনিটেই তপু বর্মনের পেনাল্টি কিকে করা গোলে এগিয়ে রইলো স্বাগতিক বাংলাদেশ।
ম্যাচের শুরু থেকেই ভুটানের জালে আক্রমণের পসরা সাজিয়ে বসে বাংলাদেশের ফুটবলাররা। যার ফলশ্রুতিতে কর্নার পায় লাল-সবুজ জার্সিধারিরা। ওয়ালি ফয়সাল কর্নার কিক নেয়ার সময় বক্সের মধ্যে আতিকুর রহমান ফাহাদকে ফাউল করে বসেন ভুটানের এক ডিফেন্ডার। রেফারি পেনাল্টির বাঁশি বাজান সঙ্গে সঙ্গে। স্পট কিক নিতে আসেন তপু বর্মন। তার লক্ষ্যভেদি শট কোনোভাবেই মিস হওয়ার কথা নয়। হলোও না। গোওওওল। শুরুতেই ১-০ গোলে এগিয়ে গেলো বাংলাদেশ। প্রথমার্ধে আর কেউ গোল করতে পারেনি। দ্বিতীয়ার্ধের শুরুতে আবারও গোল। ম্যাচের ৪৭ মিনিটে গোল করলেন বাংলাদেশের মাহবুবুর রহমান সুফিল। ডান দিক থেকে ভেসে আসে দুর্দান্ত একটি ক্রস। চলন্ত ক্রসকেই দুর্দান্ত ভলিতে ভুটানের জালে পাঠিয়ে দেন তিনি। এরপর ম্যাচের বাকি সময়টা আর কেউ গোল করতে পারেনি।
বাংলাদেশ আগামী বৃহস্পতিবার (৬সেপ্টেম্বর) নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে পাকিস্তানের বিরুদ্ধে। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৭টায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*