Friday , 23 April 2021
আপডেট
Home » আপডেট নিউজ » অন্যান্য ভূমিকা পালন করছে সিডস্টার ঢাকা : মোস্তাফা জব্বার
অন্যান্য ভূমিকা পালন করছে সিডস্টার ঢাকা : মোস্তাফা জব্বার

অন্যান্য ভূমিকা পালন করছে সিডস্টার ঢাকা : মোস্তাফা জব্বার

আজকের প্রভাত প্রতিবেদক : ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, দেশের তরুণ উদ্যোক্তাদের উদ্ভাবন কাজে এগিয়ে নিতে সিডস্টার ওয়ার্ল্ড এর সহযোগী প্রতিষ্ঠান ‘সিডস্টার ঢাকা’ অন্যান্য ভূমিকা পালন করছে।
তিনি বলেন, আমাদের সবচেয়ে বড় সম্পদ মানুষ। সেই সম্পদ তথা তরুণদের উদ্ভাবনী মেধাকে সঠিকভাবে কাজে লাগাতে স্টার্টআপ বাংলাদেশ প্রকল্পের মাধ্যমে বর্তমান সরকার নানামুখী কর্মসূচি বাস্তবায়ন করছে।
বৃহস্পতিবার আইসিটি টাওয়ারে স্টার্টআপ বাংলাদেশের এক্সেলারেশন জোনে সিডস্টার ঢাকা’র উদ্যোগে ‘সেরা স্টার্টআপ সিডস্টার জাতীয় পর্যায়ে প্রতিযোগিতা-২০১৮’ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মোস্তাফা জব্বার।
সিডস্টার ঢাকা, সিডস্টার ওয়ার্ল্ড সহযোগী প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি আন্তর্জাতিক পর্যায়ের স্টার্টআপদের নিয়ে প্রতিযোগিতার আয়োজন করে। এই প্রতিযোগিতার মূল লক্ষ্য উন্নয়নশীল দেশগুলো থেকে সেরা স্টার্টআপ খুঁজে নিয়ে আসা। এবার নিয়ে ৪র্থ বারের মতো এই প্রতিযোগিতা বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে। স্টার্টআপ হচ্ছে একটি নতুন উদ্যোগ যা কোন একটি প্রয়োজন পূরণে কিংবা সমস্যা সমাধানের লক্ষ্যে পণ্য, সেবা অথবা অবকাঠামো নির্মাণের মাধ্যমে একটি টেকসই এবং লাভজনক ব্যবসায়িক মডেল উদ্ভাবন করা।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইসিটি বিভাগের সচিব জুয়েনা আজিজ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আইডিয়া প্রজেক্টের টিনা জাবিন, ওয়ার্ল্ড সিডস্টার এর গেবি ফারনান্দেজ স্কালা এবং জাওয়ানি করাডিনি, গ্রামীণফোন এর সোলায়মান আলম, মাসলিন ক্যাপিটাল এর সানজিদা পারভিন।
উল্লেখ্য, স্টার্টআপদের মূল প্রতিযোগিতা ৮ সেপ্টেম্বর ২০১৮ শুরু হবে গ্রামীণফোন হাউজে। উদীয়মান মার্কেটগুলো থেকে উদ্যোক্তা সামনে নিয়ে আসার লক্ষ্যে সিডস্টার এবছর সারা পৃথিবীব্যাপী ৭৫ টিরও বেশি দেশে যাচ্ছে এবং সেখান থেকে সেরা উদ্যোগগুলো খুঁজে নিয়ে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*