Saturday , 17 April 2021
আপডেট
Home » আপডেট নিউজ » এন্টারপ্রনারশিপ ভিসতা’ কর্মশালায় আবেদনের আহ্বান
এন্টারপ্রনারশিপ ভিসতা’ কর্মশালায় আবেদনের আহ্বান

এন্টারপ্রনারশিপ ভিসতা’ কর্মশালায় আবেদনের আহ্বান

আজকের প্রভাত প্রতিবেদক : বাংলাদেশ ইউকে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের (বুকান) অধীনে ও রাদিয়া আইএনসির সহযোগিতায় ‘এন্টারপ্রনারশিপ ভিসতা’ শীর্ষক কর্মশালার আয়োজন করছে ব্রিটিশ কাউন্সিল। কর্মশালাটি আগামী ২৯ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে ব্রিটিশ কাউন্সিল কার্যালয়ের মিলনায়তনে অনুষ্ঠিত হবে। অর্ধ দিনব্যাপী এ কর্মশালাটি দুপুর আড়াইটায় শুরু হয়ে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত চলবে।
বুকান বাংলাদেশে ব্রিটিশ কাউন্সিলের একটি অভিনব উদ্যোগ। দেশেরসকল ইউকে অ্যালামনাইদের জন্য একটি সাধারণ অ্যাসোসিয়েশন ও প্ল্যাটফর্ম গঠনে এবং এর শক্তিশালী করণে কাজ করে বুকান।এই অতুলনীয় কর্মসূচি ‘এন্টারপ্রনারশিপ ভিসতা’ এদেশের উদ্যমী উদ্যোক্তাদের জন্য প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে যেখান থেকে এ কর্মশালায় অংশগ্রহকারীরা ব্যবসায়িক উদ্যোগ শুরু করা থেকে সফল হওয়া পর্যন্ত প্রয়োজনীয় জ্ঞান নিতে পারবে এবং ডোমেইন এক্সপার্ট ও উদ্যোক্তারা নিজেদের অভিজ্ঞতা আদান-প্রদান করতে পারবে।
এ কর্মশালায় অন্তর্ভুক্তি, বৈচিত্র্য ও সহানুভূতির ভিত্তিতে মনোনীত ২০ থেকে ৩৫ বছর বয়সী আবেদন কারীদের মধ্য থেকে যাচাই প্রক্রিয়ার মাধ্যমে ১শ’অংশ গ্রহণকারী নির্বাচন করা হবে। তারা বিনা মূল্যে এ কর্মশালায় অংশ গ্রহণ করতে পারবে। এ কর্মশালায় পুরুষের পাশাপাশি নারীদের অংশগ্রহণ বাড়িয়ে জাতিসংঘের সাস্টেইনেবল ডেভেলপমেন্ট গোল(এসডিজি) অর্জনে সমাজভিত্তিক উদ্যোগ কিভাবে হাতিয়ার হিসেবে কাজ করতে পারে তার ওপর আলোকপাত করা হবে।
কদাতব্য সংস্থা। আমরা ১৫শতাংশ অনুদান সহায়তা পাই যুক্তরাজ্য সরকার থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*