Saturday , 17 April 2021
আপডেট
Home » খেলাধুলা » ভুটানকে হারিয়ে ফাইনালে অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল দল

ভুটানকে হারিয়ে ফাইনালে অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল দল

ক্রীড়া প্রতিবেদক : দেশের মাটিতে বঙ্গবন্ধু গোল্ডকাপে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের এবং ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে সাফ চ্যাম্পিয়নশিপে অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল দলের খেলা প্রায় কাছাকাছি সময়ে ছিল। প্রথমটায় বাংলাদেশ ফুটবল দলের ছেলেরা ফিলিপাইনের কাছে ১-০ গোলে হারলেও হতাশ করেনি অনূর্ধ্ব-১৮ দলের মেয়েরা। ভুটানকে ৪-০ গোলে হারিয়ে তারা উঠে গেছে সাফের ফাইনালে।
সাফ চ্যাম্পিয়নশিপে ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে গত আগস্টে স্বাগতিকদের হারিয়েই ফাইনালে ওঠে মারিয়া মান্দা-আঁখি খাতুনরা। অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপ ছিল সেটা। এবার সেই কাজটা আবার করে দেখানোর সুযোগ ছিল অনূর্ধ্ব-১৮ দলের সানজিদা-মৌসুমীদের সামনে। কাজটা তারা দারুণভাবে করেছে। প্রথমার্ধের দুই গোল এবং দ্বিতীয়ার্ধের দুই গোল মিলিয়ে স্বাগতিকদের ৪-০ গোলে হারিয়ে দাপুটে জয় পেয়ছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ নারী দল।
প্রথমবারের মতো এই আসরে শিরোপা জয়ের স্বপ্ন বাংলাদেশের। এছাড়া অনূর্ধ্ব-১৫ আসরের ফাইনালে হারের ক্ষতে প্রলেপ দেওয়ারও সুযোগ ছোটনের দলের। পাকিস্তানের বিপক্ষে ১৭-০ গোলের বিশাল জয় এবং নেপালকে হারিয়ে গ্রুপ সেরা হওয়ার মধ্যে দিয়ে সেটা আগেই জানান দিয়েছে মেয়েরা। ফাইনালে যাওয়ার বাধা ছিল কেবল স্বাগতিক ভুটান। তাতে ম্যাচের ২ মিনিটের মাথায় সানজিদা আক্তারের গোলে এগিয়ে যায় মেয়েরা। দারুণ কিছুর আভাস দেয়।
কিন্তু এক গোলের পর প্রথমার্ধের প্রায় শেষ সময় পর্যন্ত ভুটার আটকে রাখে মেয়েদের। প্রথমার্ধের যোগ করা সময়ে (৪৮ মিনিটে) ব্যবধান দ্বিগুন করেন অধিনায়ক মিসরাত জাহান মৌসুমী। এরপর দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটে ব্যবধান ৩-০ করেন কৃষ্ণা। আর ৮৬ মিনিটে শামসুন্নাহারের গোলে ৪-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। উঠে যায় অনূর্ধ্ব-১৮ নারী সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*