Wednesday , 14 April 2021
আপডেট
Home » আপডেট নিউজ » গুগল এর ক্যারিয়ার বিষয়ক অ্যাপ কর্ম চালু করলো বাংলালিংক
গুগল এর ক্যারিয়ার বিষয়ক অ্যাপ কর্ম চালু করলো বাংলালিংক

গুগল এর ক্যারিয়ার বিষয়ক অ্যাপ কর্ম চালু করলো বাংলালিংক

আজকের প্রভাত প্রতিবেদক : বাংলাদেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক, গুগল-এর ‘এরিয়া ১২০ গ্রুপ’-এর অন্তর্ভুক্ত চাকরি এবং ক্যারিয়ার উন্নয়ন বিষয়ক অ্যাপ “কর্ম”-এর সাথে চুক্তিবদ্ধ হয়ে ঢাকার মিরপুর, খিলগাঁও, বাড্ডা, মোহাম্মাদপুর, উত্তরা ও পুরানো ঢাকার বাংলালিংক গ্রাহক সেবা কেন্দ্রে চালু করলো ‘ক্যারিয়ার ডেভেলপমেন্ট জোন’। “কর্ম” অ্যাপের মাধ্যমে চাকরি সন্ধানকারীদের চাকরির সুযোগ এবং ক্যারিয়ার উন্নয়নে বিভিন্ন সহায়তা দিতে এই উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠান দুইটি। বাংলালিংক-এর ভারপ্রাপ্ত চিফ কমার্শিয়াল অফিসার রিতেশ কুমার সিং বাংলালিংক এর প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এই ঘোষণা দেন। উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলালিংক এর ডিজিটাল বিজনেস এ্যান্ড গ্লোবাল পার্টনারশিপ ডিরেক্টর গৌরভ কাক্কার, ও ‘কর্ম’ এর অপারেশন ম্যানেজার জেস বায়ের্ন সহ উভয় প্রতিষ্ঠানের উচ্চ পদস্থ কর্মকর্তারা। এই চুক্তির আওতায় বাংলালিংক আউটলেটে কর্ম অ্যাপের কিয়স্ক থাকবে, যার মাধ্যমে গ্রাহকরা কর্ম অ্যাপ ব্যবহারের নির্দেশাবলীসহ কর্মসংস্থান এবং ক্যারিয়ার বিষয়ক বিভিন্ন তথ্য জানতে পারবেন। প্রোগ্রামটি পাইলট প্রোজেক্ট হিসেবে মিরপুর, খিলগাঁও, বাড্ডা, মোহাম্মাদপুর, উত্তরা ও পুরানো ঢাকার আউটলেটে চালু করা হয়েছে। আগামী কয়েক মাসের মধ্যে ঢাকার আরও বেশ কিছু আউটলেটে চালু করা হবে প্রোগ্রামটি।
“কর্ম” গুগল -এর এরিয়া ১২০ ইনকুবেটর-এর তত্ত্বাবধানে নির্মিত একটি চাকরি এবং ক্যারিয়ার উন্নয়ন বিষয়ক অ্যাপ। অপ্টিমাইজড অ্যালগরিদম ব্যবহার করে এবং “বেস্ট ম্যাচ”-এর উপর ভিত্তি করে একজন চাকরি প্রার্থীকে তার জন্য উপযুক্ত চাকরি এবং ওই প্রতিষ্ঠানের নিয়োগকারীদের সাথে সহজেই সংযুক্ত করতে সহায়তা করবে এই অ্যাপ। এই অ্যাপে চাকরি প্রত্যাশী ও চাকরিদাতাদের জন্য রয়েছে “টু ওয়ে রেটিং” সিস্টেমের ব্যবস্থা। এই অ্যাপটির মাধ্যমে চাকরি প্রত্যাশীরা সাইন আপ, সিভি তৈরি করা এবং ব্যক্তিগত দক্ষতা বৃদ্ধি সম্পর্কিত ভিডিওর অ্যাক্সেসসহ ক্যারিয়ার সংশ্লিষ্ট যাবতীয় দিকনির্দেশনা পাবেন। অ্যাপটি এ পর্যন্ত ১,০০০ এরও বেশি নিয়োগকারীর সাথে ২১,০০০-এরও বেশি চাকুরি প্রত্যাশীকে সংযুক্ত করেছে।
বাংলালিংক-এর ভারপ্রাপ্ত চিফ কমার্শিয়াল অফিসার রিতেশ কুমার সিং বলেন, বাংলাদেশে প্রতি বছর গড়ে প্রায় ২০ লক্ষ তরুণ-তরুণী নতুন করে কর্ম ক্ষেত্রে যোগ দিচ্ছে। পর্যাপ্ত কর্মসংস্থান এবং প্রয়োজনীয় শিক্ষণীয় উপকরন ব্যবহারের সুযোগ না পাওয়ায় তাদের সম্ভাবনা ক্রমেই সীমিত হয়ে যাচ্ছে। ‘কর্ম’ অ্যাপ্লিকেশানটি সহজে ব্যবহারযোগ্য একটি ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরি করে চাকুরি সন্ধানকারী এবং নিয়োগকারীদের আরোও সহজে সংযুক্ত করতে সাহায্য করবে। এরকম একটি উদ্যোগের প্রভাব বিস্তারের লক্ষ্যে গুগল টিমের সাথে অংশ নিতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত । নিত্য নতুন সব সেবা প্রদানের মাধ্যমে জীবনযাত্রার মান উন্নয়নের লক্ষ্যে বাংলালিংক নিরলসভাবে কাজ করে আসছে। আমরা বিশ্বাস করি, “কর্ম”-এর সাথে সম্পৃক্ততা আমাদের লক্ষ্য বাস্তবায়নের দিকে আরও এক ধাপ এগিয়ে নিয়ে যাবে। কর্ম অপারেশন ম্যানেজার জেস বায়ের্নস বলেন, উপযুক্ত চাকরি পাওয়ার ক্ষেত্রে জীবনবৃত্তান্ত তৈরি করা এবং চাকরির ইন্টারভিউয়ের জন্য নিজেকে প্রস্তুত করার মতো আরও অনেক চ্যালেঞ্জিং দিক রয়েছে। উন্নত কর্মসংস্থানের সুযোগ সহজে ও সুবিধামতো স্মার্টফোনের মাধ্যমে ঢাকার বাসিন্দাদের কাছে পৌঁছে দেওয়া “কর্ম” অ্যাপটির প্রাথমিক লক্ষ্য । আমরা বাংলালিংক-এর সাথে কাজ করতে পেরে অত্যন্ত আনন্দিত। তাদের অভিজ্ঞ টিম এবং শক্তিশালী নেটওয়ার্কের সাহায্যে আমরা ‘কর্ম’ অ্যাপটি ব্যবহারকারীদের কাছে সহজে পৌঁছে গ্রাহক সেবার মান আরও উন্নত করতে পারব। ‘কর্ম’ অ্যাপটির অ্যান্ডরয়েড ভার্সন গুগল প্লে স্টোরে পাওয়া যাবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*